১০০ কোটির মাইল ফলক ছোয়ার পথে ‘জাব হ্যারি মেট সেজেল’

384

গত শুক্রবার মুক্তি পায় কিং খানের বহুল প্রতীক্ষিত ছবি “যাব হ্যারি মেট সেজাল”। শাহরুখ খানের ছবি হিসেবে স্বাভাবিক ভাবেই প্রত্যাশা ছিল আকাশছোঁয়া। মুক্তির আগে ছবিটি বেশ ভালই প্রত্যাশা তৈরী করতে পেরেছিল। কিন্ত প্রথম দিনের আয় ছিল হতাশাজনক। আশা ছিল ছবিটি দ্বিতীয় দিনে আলোর মুখ দেখবে। কিন্ত তা আর হলো না। প্রথম দিনে ছবিটির আয় ছিল ১৫.৫০ কোটি টাকা যা কিং খানের গত পাঁচ বছরের ইতিহাসে ছিল সর্বনিন্ম আয় । কিন্ত দ্বিতীয় দিনে আয় বাড়ার বদলে ৫ শতাংশ কমে গেছে। মুক্তির তৃতীয় দিনে সিনেমাটি সর্বমোট আয় করেছিলো ৪৫ কোটি ৭৫ লক্ষ রুপি।

কিন্তু মুক্তির চতুর্থ দিন শেষে ৭০ কোটি রুপি আয় ঘরে তুলেছে সিনেমাটি। আজ মঙ্গলবারই ছবিটি ১০০ কোটির ঘরে পা রাখতে পারে। এমন খবর ভারতের বেশ কিছু পত্রিকার। আর উইকিপিডিয়াতে ছবিটির পরিচিতির বিবরণীতে দেখা যাচ্ছে শাহরুখ-আনুশকার আয় ৭৭ কোটিরও বেশি। মুক্তির চতুর্থ সোমবার রাখিবন্ধনের একটি অতিরিক্ত ছুটি পেয়েছে সিনেমাটি। যার প্রভাব বক্স অফিসে পড়েছে বলে ধারণ করা হচ্ছে।

যশরাজ ফিল্মসের পরিবেশনায় ছবিটি প্রযোজনা করেছে শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান ‌রেড চিলিস। এ ছবিতে দেখা যায়, একদিকে জীবনের উপর বিরক্ত ট্যুর গাইড হ্যারি (শাহরুখ) আর অন্যদিকে হাস্যউজ্জ্বল গুজরাটি তরুণী সেজাল। এক মাসের ইউরোপ ট্যুরের পর দেশের ফেরার জন্যে এয়ারপোর্টে এসে সেজাল (অনুষ্কা) আবিষ্কার করেন যে তিনি তাঁর এনগেজমেন্টের আংটিই হারিয়ে ফেলেছেন! কিন্তু সেই আংটি ছাড়া তিনি দেশে ফিরতে নারাজ। অতএব ফের ট্যুর গাইড হ্যারিকে (শাহরুখ খান) সঙ্গী করে তিনি বেরিয়ে পড়েন আংটির খোঁজে।

শাহরুখ খান মানেই যেন বক্স অফিসে হিটের কানেকশন। প্রথম দিনের আয় ভালো না হলেও শাহরুখ প্রেমীরা আশা হারাচ্ছেন না। হাটিহাটি পা পা করে এ ছবিটিও হয়তো রেকর্ড গড়ে ফেলবে এমনই আশা করছেন দর্শকেরা।