কোন তারকারা পেলো ১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড

472

তিন বছর পর সম্প্রতি কলকাতার রবীন্দ্র সরোবরের নজরুল মঞ্চে অনুষ্ঠিত হয় ১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড। যেখানে জমকালো আয়োজনে ২০১৯ থেকে ২০২১ এর জন্য কলকাতার ও ঢাকার শিল্পীদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে ২০১৯ সালের নোলক ছবি সেরা চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে এবং নোলক ছবির জন্য ২০১৯ সালের সেরা চলচ্চিত্র পরিচালক হিসেবে পুরস্কার পেয়েছেন সাকিব সনেট। এছাড়া একই ছবির জন্য ২০১৯ এর সেরা চিত্রনায়িকা হিসেবে পুরস্কার পেয়েছেন ববি হক।

নোলকের জন্য জন্য পুরস্কার প্রাপ্তিতে সাকিব সনেট জানান, “মোট চারটি পুরস্কার পেয়েছে আমার এ ছবি। সব মিলিয়ে পুরস্কার প্রাপ্তিতে কাজের উৎসাহটা আরও বেড়ে গেলো। এদিকে চিত্রনায়িকা ববি হক বলেন, টেলিসিনে পুরস্কারে গুণী সব শিল্পীদের মধ্যে পুরস্কার পাওয়াটা বড় বিষয়। খুব ভালো লাগছে। চেষ্টা করবো ভালো কাজের মাধ্যমে এর প্রতিদান দেয়ার।”
২০১৯ সালের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন । মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমার জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

২০২০ সালের সেরা সিনেমা ‘গোর’। এ সিনেমায় অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দীপান্বিতা মার্টিন। এ বছর সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন মাসুদ হাসান উজ্জ্বল। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন সোমনূর মনির কোনাল। ‘বীর’ সিনেমার গানে কণ্ঠ দিয়ে সেরা নির্বাচিত হয়েছেন তিনি।

২০২১ সালের সেরা সিনেমা ‘মিশন এক্সট্রিম’। সেরা অভিনেতা আরিফিন শুভ (মিশন এক্সট্রিম), সেরা নির্মাতা মীর সাব্বির (রাত জাগা ফুল), সেরা অভিনেত্রী আজমেরী হক বাঁধন (রেহানা মারিয়ম নূর), সেরা কণ্ঠশিল্পী মমতাজ বেগম (রাত জাগা ফুল)।