না ফেরার দেশে চলে গেলেন খ্যাতিমান অভিনেত্রী শ্রীদেবী!

399
ছবি সংগৃহীত

বলিউডের সনামধন্য খ্যাতিমান তারকা অভিনেত্রী শ্রীদেবী আর নেই। শনিবার রাত সাড়ে ১১টার দিকে দুবাইয়ে মারা যান তিনি। তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। শনিবার সন্ধ্যায় স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি কাপুরকে সঙ্গে নিয়ে একটি বিয়েবাড়িতে গিয়েছিলেন বলিউডের এই তারকা। সেখানেই হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসকরা জানিয়েছেন ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্ট-এ মৃত্যু হয়েছে তার। শ্রীদেবীর মৃত্যুর সংবাদটি গণমাধ্যমে জানিয়েছেন তার স্বামীর ছোট ভাই সঞ্জয় কাপুর। মৃত্যুর সময় এই নায়িকার পাশে ছিলেন তার স্বামী বনি কাপুর এবং ছোট মেয়ে খুশি কাপুর।

১৯৬৩ সালে তামিল ছবি ‘আম্মা আয়াঙ্গার’ সিনেমায় অভিনয় করে রুপালি দুনিয়ায় আসেন শ্রীদেবী। তারপর অগণিত বলিউডের ছবিতে তিনি তার অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। ৫০ বছরেরও বেশি সময় ধরে তিনি তিনশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। শ্রীদেবী ছিলেন এমন একজন গুণী অভিনেত্রী যার ছবি কোনো নায়কের গুরুত্বপূর্ণ রোল ছাড়াও বক্স অফিসে সফলতা পেত। মাত্র ৪ বছর বয়স থেকেই শ্রীদেবী মালায়লাম , তামিল , তেলেগু হিন্দি ভাষার সিনেমাতে শিশু শিল্পী হিসেবে অভিনয় শুরু করেন।

বলিউডে ছায়া নেমে এসেছে শোকের মাতম। প্রিয়াংকা চোপড়া, সিদ্ধার্থ মালহোত্রা, রীতেশ দেশমুখ, জেরিন খান, প্রীতি তিনতা, জাভেদ জাফরি, জ্যাকুলিন ফার্নান্দেজ, সুস্মিতা সেনসহ আরও অনেকেই টুইটারে শোকপ্রকাশ করেছেন৷ ২০১৩ সালে ভারত সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে।