যারা অন্যরকম শিল্পমানের কাজ পছন্দ করেন তাদের ‘অলাতচক্র’ সিনেমাটি দেখা উচিত: জয়া আহসান

504

আহমদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা অলাতচক্র ১৯ মার্চ দেশ জুড়ে মুক্তি পেয়েছে। হাবিবুর রহমান পরিচালিত এই সিনেমায় জয়া আহসান, আহমেদ রুবেল, আজাদ আবুল কালাম সহ আরো অনেকে অভিনয় করেছেন। সম্প্রতি এই সিনেমার প্রিমিয়ার অনুষ্ঠানে জয়া আহসান জানান কেনো এই সিনেমা দেখা উচিত?

তিনি বলেন, এই সিনেমা যেহেতু মুক্তিযুদ্ধের পটভূমী নিয়ে বানানো সেই কারণে এই সিনেমার একটি আলাদা ঐতিহাসিক তাৎপর্য তো রয়েছেই। এছাড়া মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তির মহেন্দ্রক্ষণে এই সিনেমা মুক্তি পাওয়াটাও তার কাছে অত্যন্ত আনন্দের একটি বিষয়। তিনি আরো জানান, এই সিনেমার আরেকটি ঐতিহাসিক বিষয় হচ্ছে এই মুভি বাংলার প্রথম থ্রিডি সিনেমা। তিনি মনে করেন, বর্তমানে প্রযুক্তিকে অস্বীকার করার কোনো উপায় নেই এবং বাংলা সিনেমায় নতুন এই প্রযুক্তি তখনই সফল হবে যখন দর্শকরা হলে এসে ছবিটি উপভোগ করবে। এই মুভির ব্যাপারে জয়া আহসান দর্শকদের উদ্দেশ্যে বলেন, যারা একটু অন্যরকম শিল্পমানের কাজ পছন্দ করেন তাদের এই ছবিটি হলে এসে দেখা উচিত।
এছাড়া এই মুভির পরিচালক হাবিবুর রহমান জানান, “মুক্তির প্রথম দিনই দর্শকদের কাছ থেকে খুব ভালো সাড়া পাচ্ছেন তারা এবং বাংলার প্রথম থ্রিডি সিনেমা হিসেবে দর্শকরাও একটা অভিনব অভিজ্ঞতার স্বাদ পেলো।”