‘জিরো’র পর ‘স্যালুট’ করবেন শাহরুখ খান! StarGolpo.com

425
ছবি সংগৃহীত

বর্তমানে ‘জিরো’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত বলিউড বাদশাহ শাহরুখ খান।এই ছবিটি পরিচালনা করছেন আনন্দ এল রাই। তবে, জানা গেছে, বলিউডের কিং খান শাহরুখ না-কি ভারতের প্রথম মহাকাশচারী রাকেশ শর্মার বায়োপিক ‘স্যালুট’-এ অভিনয়ের জন্য রাজি হয়েছেন। এর আগে শোনা গিয়েছিলো সিনেমাটির নির্মাতা রনি স্ক্রুওয়ালা ও সিদ্ধার্ত রয় কাপুর শাহরুখ খানের সাথে সাথে কয়েক দফা বৈঠক করেন। আমির খান যখন ফাইনাল স্ক্রিপ্ট পরার পর রাকেশ শর্মার বায়োপিক ‘স্যালুট’ না করার সিদ্ধান্ত নেন তখন ছবিটির নির্মাতা রনি স্ক্রুওয়ালা ও সিদ্ধার্ত রয় কাপুর কিং খান শাহরুখের দ্বারস্থ হন। বেশ কয়েকবার শোনা গিয়েছিল, ছবিটি করতে রাজি হয়েছেন শাহরুখ।

এবার ইন্ডিয়ান গণমাধ্যমের মতে নির্মাতাদের সাথে বেশ কয়েকদফা আলোচনার পর ছবিটির শুটিংয়ের জন্য তারিখ দিয়েছেন এই বলিউড মহাতারকা। আগামী সেপ্টেম্বরে ছবিটির নির্মাণ কাজ শুরু হবে বলে জানা গেছে। এপ্রিলের শেষ নাগাদ গুটাচ্ছে ‘জিরো’র কাজ। এর পর তিন মাস বায়োপিকটি নিয়ে নানা কাজ করবেন শাহরুখ। ছবিটির চরিত্রের মাঝে ঢুকে পড়বেন। ভারতের প্রথম মহাকাশচারীকে নিয়ে নির্মিতব্য এই ছবিটির চরিত্রের ভেতর ঢুকে যেতে রীতিমতো গবেষণা করবেন শাহরুখ ও তাঁর ‘স্যালুট’ টিম।

নভেম্বর আর ডিসেম্বরে ছবিটির প্রথম কিস্তির শুটিং করবেন শাহরুখ। এর আগে, সরাসরি কোনো বায়োপিক করেননি শাহরুখ খান। ‘চাক দে ইন্ডিয়া’ করেছিলেন ভারতীয় প্রমিলা হকি দল নিয়ে। তাই বলা যায় ‘স্যালুট’ই হবে শাহরুখের প্রথম বায়োপিক।