কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবিরে আসছেন মেসি

366

লিওলেন মেসি একজন আর্জেন্টাইন ফুটবল প্লেয়ার। মেসিকে বলা হয় ফুটবলের ম্যাজিক ম্যান। তার খেলা দেখার জন্যই যে পরিমান উন্মাদনা বাংলাদেশের ফুটবলপ্রেমীদের ভেতর দেখা যায়, তাকে এক নজর দেখতে পেলে তাদের যে কি অবস্থা হবে তা সহজেই অনুমেয়। তাই অনেকদিনের অপেক্ষায় রাখা এ মানুষটি আমাদের দিলেন এক খুশির খবর।

একটা দারুন খবর অপেক্ষা করছে মেসি ভক্তদের জন্য । আর তা হল বাংলাদেশে আসছেন মেসি একটা মহৎ কাজে। তিনি ইউনিসেফের ব্রান্ড অ্যাম্বাসেডর। ইউনিসেফের অ্যাম্বাসেডর হিসেবে কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবির পর্যবেক্ষণের জন্যে আগামী ২২ জুলাই বাংলাদেশে আসবেন তিনি। এছাড়া তিনি যে ক্লাবে খেলেন বার্সেলোনা সেখানকার কিছু খেলোয়াড় যুক্ত হবেন রোহিঙ্গা শরনার্থী শিবিরে। রোহিঙ্গা শরনার্থী শিবিরে তিনি ৪ ঘন্টা সময় কাটাবেন। এই সফরের মধ্য দিয়ে ২য় বারের মত বাংলাদেশ সফরে আসছেন বার্সেলোনা এবং আর্জেন্টিনার সুপারস্টার লিওলেন মেসি।

উল্লেখ্য, এর আগেও একবার বাংলাদেশে এসেছিলেন তিনি। সেটা ৭ বছর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর আর্জেন্টিনা দলের হয়ে নাইজেরিয়ার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলার জন্য। ম্যাচটি অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু স্টেডিয়ামে। সেই ম্যাচে আর্জেন্টিনা ৩-১ গোলে জয়লাভ করে।