ফারুকীর পরের ছবি ‘স্যাটারডে আফটারনুন’

484

বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী বর্তমানে তাঁর শীঘ্রই মুক্তি পেতে যাওয়া ছবি ‘ডুব’ এর প্রচারনা নিয়ে ভীষণ ব্যাস্ত সময় কাটাচ্ছেন। আর এই ব্যাস্ততার মাঝেই তিনি ঘোষনা দিলেন তাঁর পরের ছবির।

ফারুকীর পরের ছবির নাম ‘স্যাটারডে আফটারনুন’। বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনার এই ছবিতে জাজ মাল্টিমিডিয়া আর কোলকাতার শ্যাম সুন্দর দে এর পাশাপাশি ছবিয়াল থাকছে প্রযোজকের দায়িত্বে। জার্মান প্রযোজক আনা কাচকো থাকছেন কো-প্রডিউসার হিসেবে। ছবিটির শ্যুটিং শুরু হবে ডিসেম্বরে।

মোস্তফা সারোয়ার ফারুকী তাঁর ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে এই ঘোষনাটি দেন। তার স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হল-

‘চলার নামই জীবন।

আমি সবসময় বলি একটা কাজ শেষ হয়ে গেলে, আমি আর পিছে তাকাই না। পুরনো প্রেমিকার মতো সে পড়ে থাকে তার পৃথিবীতে, আর আমি নামি নতুন গ্রহের খোঁজে।

অতি নিভৃতে যে প্রস্তুতি চলছিলো, এবার তা সামনে আসলো।
আমার পরের ছবির “স্যাটারডে আফটারনুন” ওরফে “শনিবার বিকেল” শ্যুটিং ফ্লোরে যাবে ডিসেম্বরে। বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনার এই ছবিতে জাজ মাল্টিমিডিয়া আর কোলকাতার শ্যাম সুন্দর দে’র পাশাপাশি ছবিয়াল থাকছে প্রযোজকের দায়িত্বে।

আমি খুবই আনন্দিত জার্মান প্রযোজক আনা কাচকোকে আমাদের সাথে কো-প্রডিউসার হিসাবে পেয়ে। এর আগে তার প্রযোজিত দুটি ছবি বার্লিন এবং ভেনিসে ছিলো। একটা বার্লিনে পুরস্কারও জিতেছিলো।

আরো আনন্দিত সিনেমাটোগ্রাফার হিসাবে আজিজ জাম্বাকিয়েভকে পেয়ে। মাত্র ছাব্বিশ বছর বয়সে বার্লিনে সিনেমাটোগ্রাফির জন্য সিলভার বিয়ার জিতেছে সে। রিয়াল ট্যালেন্ট।

অভিনেতা-অভিনেত্রী নির্বাচন চলছে।

চলার নামই জীবন। আমি সবসময় বলি একটা কাজ শেষ হয়ে গেলে, আমি আর পিছে তাকাই না। পুরনো প্রেমিকার মতো সে পড়ে থাকে তার পৃথিবীত…

Posted by Mostofa Sarwar Farooki on Monday, October 16, 2017

অস্কার নমিনেটেড এবং অ্যাপসা জয়ী “ওমার” আমার অনেক পছন্দের ছবি। এই ছবির তারেক চরিত্রে অভিনয় করা প্যালেস্টাইন অভিনেতা ইয়াদ হুরানি আমার পছন্দের অভিনেতা। তিশা তো আমার সবচেয়ে বড় নির্ভর করার মতো অভিনয় শিল্পী। যাকে নিলে আমার কোনো দুশ্চিন্তাই করতে হয়না অভিনয় নিয়ে। যেহেতু ভ্যারাইটি বলছে এরা দুইজন থাকবে, যা রটে তার কিছু তো বটবেই।

কিন্তু প্রধান চরিত্র আরো অনেক বাকী আছে। শীঘ্রই সব জানা যাবে।

আপাতত “ডুব” ওরফে “নো বেড অফ রোজেজ” দেখার জন্য তৈরি হই চলেন।

এন্ড উইশ মি লাক ফর দ্য জার্নি এহেড’।

২৭ অক্টবর মুক্তি পেতে যাওয়া ফারুকীর ‘ডুব’ ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন বলিউডের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অভিনেতা ইরফান খান। আরো অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী প্রমুখ। ছবিটির উদ্বোধনী শো তে অংশ নিতে ইরফান খান ২৫ অক্টোবর ঢাকায় আসবেন বলে জানা যায়।