ফেরদৌসের নায়িকা হয়ে রুপালি পর্দায় অভিষেক হচ্ছে প্রভা’র!

244
ছবি সংগৃহীত

ছোট পর্দায় দীর্ঘদিন অভিনয় করেন প্রভা। অনেকদিন টিভি নাটকে অভিনয় করলেও বড় পর্দায় কাজ করা হয়নি এখনো। ইচ্ছা ছিল চলচ্চিত্রে অভিনয় করবেন। প্রভা জানান ‘মনপুরা’ ছবিতে অভিনয়ের সবকিছু চূড়ান্ত হয়েছিল। কিন্তু ছবির শুটিং শুরু হবার কিছুদিন আগে জানা যায় পর্ব ছবিটি করছেন না। তবে দীর্ঘদিন পর হলেও বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে এই তারকার। নায়ক হিসেবে পাচ্ছেন ফেরদৌসকে।

ছোট পর্দার পরিচিত নির্মাতা অঞ্জন আইচ এবারই প্রথম চলচ্চিত্র পরিচালনা করছেন। প্রাথমিকভাবে ছবির দুটি নাম ভাবছেন ‘রূপবতী’ আর ‘জলছবি’। শিগগিরই এর মধ্য থেকে একটি চূড়ান্ত করবেন। ছবির গল্প অঞ্জন আইচের। পরিচালক জানিয়েছেন ছবিটির গল্প নারী কেন্দ্রিক। এবং এতে গুরুত্বপূর্ণ রোলেই দেখা যাবে প্রভাকে। ফেরদৌস ও প্রভা ছাড়া ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন শতাব্দী ওয়াদুদ, তারিক আনাম খান, সোহেল খান, সাবেরী আলম প্রমুখ। এই ছবিতে চারটি গান থাকবে।

প্রভা বলেন, ‘আমার ছবির ভাগ্য খারাপই বলতে পারেন। তাই শুটিং শুরুর আগে এ বিষয়ে কোনো কথা বলতে চাইনি। পরিচালক যেহেতু বলেছেন, তাই এখন কথা বলতে সমস্যা নেই। আপাতত এটুকু বলতে চাই, ছবিটিতে কাজ করছি।’

ছবিটি সম্পর্কে ফেরদৌস বলেন, ‘এই ছবির বড় শক্তি গল্প। গল্পটা শোনার পর রাজি হতে সময় লাগেনি। ছবিতে আমার জুটি হতে যাচ্ছেন প্রভা। ছোট পর্দায় অভিনয়গুণে দর্শকদের ভালোবাসা অর্জন করেছেন। যেভাবে গল্পটা তৈরি হয়েছে, তাতে বড় পর্দায়ও প্রভা তাঁর অভিনয় দিয়ে দর্শকের মন জয় করতে পারবেন।’ ছবির গল্প প্রসঙ্গে ফেরদৌস বলেন, ‘এটা পুরোপুরি বিনোদনে ভরপুর ছবি।’

ছবিটি নিয়ে দীর্ঘ প্রস্তুতির কথা জানিয়ে বলেন ” অঞ্জন আইচ বলেন, ‘ছবির জন্য ছয় বছর ধরে প্রস্তুতি নিয়েছি। অবশেষে শুরু করতে যাচ্ছি। তিন মাস ধরে প্রি-প্রোডাকশন করছি। হাতে সময় আছে এক মাস। ভালো কিছু করার জন্য আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে।”