এবিএম সুমনের সিনেমায় আসার পেছনের গল্প (ভিডিও)

164

‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি মুক্তির পর থেকেই বেশ আলোচিত অবস্থায় আছে। দর্শকদের পাশাপাশি তারকা ও নির্মাতাদের মনও জয় করে নিয়েছে সিনেমাটি। সব গুলো চরিত্রই ছিল অসাধারন।

‘ঢাকা অ্যাটাক’ সিনেমার মধ্যে সোয়াট কমান্ডার ‘আশফাক’ এর ভূমিকায় অভিনয় করার জন্য বেশ প্রশংসা পেয়েছেন এবিএম সুমন। এখনো পাচ্ছেন। অনেকেই তাকে এই ছবির প্রধান হিরোও বলেছেন।

কিন্তু কিভাবে তিনি আসলেন সিনেমায়? তার পেছনের গল্পগুলো কেমন ছিল?

সম্প্রতি স্টার গল্পকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তাঁর সিনেমায় আসার পেছনের গল্প।

এবিএম সুমন স্টার গল্পকে জানান যে, মডেলিং বা ফিল্মে তিনি পরিকল্পনা করে আসেন নি। তিনি ব্যারিস্টার হতে চেয়েছিলেন। কিন্তু ঢাকা ভার্সিটিতে ল সাবজেক্টটি তিনি পান নি। পেয়েছিলেন পাবলিক অ্যাড। তাই তাঁর আর ব্যারিস্টার হওয়া হয় নি। পাবলিক অ্যাড ৩ বছর পড়েই তিনি পাড়ি জমান অস্ট্রেলিয়াতে। সেখানে অ্যাকাউন্টিং এ পড়া শুরু করেন। পুরো পড়া শেষ না করেই মায়ের চাহিদায় চলে আসেন বাংলাদেশে। তার মা পরবর্তীতে তাকে আর যেতে না দিলে তিনি দেশেই থেকে যান।

মিডিয়ায় আসার ব্যাপারটি নিয়ে তিনি জানান যে, দেশে আসার পর এখানে কি করবেন সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে সাহায্য করেন তার বন্ধু-বান্ধবরা। তারাই তাকে মিডিয়ায় কাজ করতে উৎসাহ দেন। এরপর থেকেই মডেলিং শুরু করেন। তারপর এভাবেই আজ ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার মাধ্যমে মন জয় করেন দর্শকদের।

এবিএম সুমন এর আগেও ‘রুদ্র দ্যা গ্যাংস্টার’ ও ‘অচেনা হৃদয়-আননোন লাভ’ নামের দুটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘ঢাকা অ্যাটাক’ তাঁর অভিনীত তৃতীয় সিনেমা।

স্টার গল্পকে দেওয়া এবিএম সুমনের সাক্ষাৎকারটি নিচে দেখুন।