ঐশ্বরিয়া রায়ের জীবনের কিছু অজানা কথা।

497

বলিউডের অভিনেত্রীদের কথা বলতে গেলেই যে নামটি সবার মুখে চলে আসে তিনি ঐশ্বরিয়া রাই বচ্চন। ইন্ডিয়া তো বটেই পুরো ওয়ার্ল্ডেই নিজের সৌন্দর্যের সুবাস ছড়িয়েছেন তিনি। তার অনিন্দ্য সুন্দর চেহারা আর ব্যাক্তিত্ব তাকে করে তুলেছে বলিউডের অন্যতম প্রভাবশালী তারকা। এ ছাড়া তিনি বলিউডের এমন একজন অভিনেত্রী যিনি আন্তর্জাতিক স্বীকৃতি এনে বলিউডের নাম উজ্জ্বল করেছেন বিশ্বব্যাপী। চলুন তাহলে জেনে নেওয়া যাক অসম্ভব প্রতিভাবান আবেদনময়ী এই অভিনেত্রীর জীবনের জানা-অজানা কিছু কথা-

১। ঐশ্বরিয়া রাই বচ্চন ১৯৭৩ সালের ১লা নভেম্বর ইন্ডিয়ার কর্নাটকে এ জন্মগ্রহন করেন।

২। অনিন্দ্য সুন্দরী এই নায়িকা ১৯৯৪ সালে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিশ্বব্যাপী সবার নজরে চলে আসেন।

৩। ছোটবেলায় কিন্তু ঐশ্বরিয়া অভিনেত্রী হবার স্বপ্ন দেখেন নি। জুয়োলজি ছিল তার পছন্দের সাবজেক্ট। আর তাই মেডিসিন নিয়ে পরার ইচ্ছা ছিল। পরে অবশ্য আর্কিটেক্ট হবার পরিকল্পনা করেছিলেন। কিন্তু পরবর্তীতে মডেলিংয়ে প্রতি ঝুকে পরেন তিনি।

৪। ঐশ্বরিয়াই প্রথম ইন্ডিয়ান যে কিনা জনপ্রিয় টিভি সো অপেরা উইনফ্রে তে গেস্ট হিসেবে যাওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন।

৫। আবেদনময়ী এই অভিনেত্রীর প্রথম ছবির নাম ইরুবর, তামিল এই ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে।

৬। দীর্ঘদিন অভিনেতা সালমান খানের সাথে প্রেম করলেও, ৫ ফুট ৭ ইঞ্চি উচ্চতার এই অভিনেত্রী ২০০৭ সালে বিয়ে করেন অভিষেক বচ্চনকে। তাদের ঘরে আরাধ্যা নামে একটি কন্যা সন্তান রয়েছে।

৭। ঐশ্বরিয়া যতো অভিনেতার সাথে অভিনয় করেছেন তাদের মধ্যে রাজনিকান্ত তার সবচেয়ে পছন্দের। ঐশ্বরিয়ার ভাষায় রাজনিকান্ত এর সাথে অভিনয় করাটাই তার বেষ্ট এক্সপেরিয়ান্স।

৮। নিজের লেখা নিউজ আর্টিকেল সংগ্রহ করা তার পুরনো অভ্যাস। তাকে নিয়ে লেখা সব আর্টিকেল সংগ্রহ করতে ভালবাসেন তিনি।

৯। অবসর সময়ে সেলাই করতে ভালবাসেন তিনি। এ ছাড়া ঘড়ি সংগ্রহ করতে, নাচতে ও পরিবারের সাথে সময় কাটাতে ভালবাসেন।

১০। ব্লাক, ব্লু এবং হোয়াইট আকর্ষণীয় এই অভিনেত্রীর পছন্দের রং।

১১। রাজ কাপুর, অমিতাভ বচ্চন তার পছন্দের অভিনেতা। সবচেয়ে পছন্দের মুভি হল ক্যাসাব্লাংকা

১২। ২০০৪ সালে ঐশ্বরিয়া তার নিজের নামে ঐশ্বরিয়া রাই ফাউন্ডেসন গড়ে তুলেন গরীব মানুসদের সাহায্য করার জন্য। এ ছারাও তিনি বিভিন্ন দাতব্য কাজের সাথে যুক্ত।

১৩। কাজের স্বীকৃতিসরূপ ঐশ্বরিয়া দেশি বিদেশী বহু পুরস্কারে ভূষিত হয়েছেন। এর মধ্যে রয়েছে ফ্লিমফেয়ার , ১১ বার নমিনেশনের মধ্যে ২ বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন তিনি। এ ছাড়া ইন্ডিয়ান সরকারের পদ্মা শ্রী পুরস্কারেও ভূষিত হয়েছেন।