তিশাকে দেখলে শিলার কথা মনে পড়ত হুমায়ূন আহমেদের

177

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তিশা। এই মূহুর্তে তিনি ব্যাস্ত সময় কাটাচ্ছেন তার মুক্তি পেতে যাওয়া ছবি ‘ডুব’ এর প্রচারনা নিয়ে। ‘ডুব’ নিয়ে শুরু থেকেই বিতর্ক চলে আসছিল। কারন এটাকে বাংলাদেশের জনপ্রিয় নির্মাতা হুমায়ুন আহমেদের বায়োপিক ভেবে সৃষ্টি হয়েছে অনেক আলোচনা ও সমালোচনা।

সম্প্রতি তিশা গণমাধ্যমে হুমায়ূন আহমেদ সম্পর্কে কিছু কথা বলেছেন। শেয়ার করেছেন হুমায়ূন আহমেদের সঙ্গে তার কাজ করার ছোট অভিজ্ঞতাও।

তিশা বলেন, ‘একটি সিঙ্গেল নাটকে হুমায়ূন আহমেদের সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছিল। শাওন আপার পরিচালনায়ও আমার একটা কাজ করার সুযোগ হয়েছিল। সেটার শুটিংয়ের সময় হুমায়ূন আহমেদকে জানার সুযোগ হয়। সেখানে দেখেছি, সব সময় ম্যাচিং পোশাক পরে ছেলেকে নিয়ে আসতেন তিনি। গল্প করতেন, খেতেন। খুব রসিক মানুষ ছিলেন, রসিয়ে রসিয়ে গল্প করতেন। খুব সুন্দর করে কথা বলতেন’।

হুমায়ূন আহমেদের সঙ্গে একটি বিশেষ অভিজ্ঞতার ব্যাপারে তিশা বলেন, ‘শুটিং শেষে একদিন আমাকে ডেকে কিছুক্ষণ কথা বলেন। বলেছিলেন, তোমার অভিনয় আমি পছন্দ করি। তোমাকে খুব পছন্দ করি। কারণ, তোমাকে দেখলে আমার শিলার কথা মনে পড়ে। তিনি আমাকে একটা বই উপহার দেন। বইটাতে লিখে দিয়েছিলেন—‘শিলার মতো দেখতে যে মেয়ে সুন্দর অভিনয়’। বইটার নাম রাক্ষস খোক্কস এবং ভোক্কস’।

মোস্তফা সারোয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ সিনেমাটি ২৭ অক্টোবর মুক্তি পাবে। এতে তিশা ছাড়াও অভিনয় করেছেন বলিউডের ইরফান খান, কলকাতার পার্ণো মিত্র, বাংলাদেশের রোকেয়া প্রাচি প্রমুখ।