শুভ জন্মদিন অপু বিশ্বাস

318
সংগৃহীত।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাসের আজ (১১ই অক্টোবর, বুধবার) জন্মদিন। ১৯৮৪ সালের এ দিনে বগুড়ায় জন্মগ্রহণ করেন তিনি। বিশেষ দিনটি নিয়ে নায়িকার কোনো পরিকল্পনা নেই। জানা যায়, পরিবার ও কাছের মানুষদের সঙ্গে সময় কাটাবেন অপু বিশ্বাস।

অপু বিশ্বাস বলেন, ‘বিশেষ কোনো পরিকল্পনা নেই জন্মদিন নিয়ে। তবে দিনের কোনো একটি সময় আমি আমার আদরের সন্তান জয়কে নিয়ে কোথাও যাবো। মা ও ছেলে একসঙ্গে কোথাও সময় কাটাবো, খাওয়া-দাওয়া করবো।’

জন্মদিনের উপহার প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সবসময়ই মনে করি জন্মদিনে আমার ভক্ত-দর্শকের শুভেচ্ছা, ভালোবাসাই আমার জন্য অনেক বড় উপহার। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভালো থাকি, সুস্থ থাকি।’

বাংলা সিনেমায় অপু বিশ্বাসের অভিষেক হয় ২০০৫ সালে। ২০০৬ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে প্রধান অভিনেত্রী হয়ে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। ছবিটি ব্যবসাসফল হয় এবং অপু বিশ্বাস রাতারাতি তারকায় রূপান্তরিত হন।

২০০৮ সালে ১৮ এপ্রিল অপু বিশ্বাস শাকিব খানকে গোপনে বিয়ে করেন। আর এই বছরের এপ্রিল একটি টেলিভিশনে সরাসরি সাক্ষাৎকারে বিয়ের কথা প্রকাশ করেন। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতায় তাদের পুত্র সন্তান আব্রাম খান জয়ের জন্ম হয়। শাকিব খানের সাথে অপু বিশ্বাস প্রায় ৮০টির মতো ছবিতে কাজ করেছেন।