অবশেষে মুক্তি পেতে যাচ্ছে দেবের ধূমকেতু! StarGolpo.com

383
ছবি সংগৃহীত

বেশ কয়েক বছর ধরে দেবের ছবি মুক্তি পাওয়া মাত্রই কেঁপে উঠছে বক্স অফিস। কারন টা দেব নিজেই। ক্রমাগত নতুন কিছু উপহার দেওয়ার একটা তাড়না তার মাঝে দেখা যায় । সেই তাড়না থেকেই লুক নিয়ে একটা বিশাল সারপ্রাইজ দিয়েছিলেন দেব তার ধূমকেতু ছবির ফাস্ট লুকে। কাঁধ পর্যন্ত নেমে আসা সাদা চুল, মুখভর্তি সাদা দাড়ি, চোখে পুরু কাঁচের চশমা আর গালে বসন্তের দাগ নিয়ে ৮২ বছরের বৃদ্ধের বেশে দেব হাজির হয়েছেন ধূমকেতুতে, সে খবর ২০১৫ সালের। ছবিটি নিয়ে ভক্তদের মনে অনেক আশা জাগালেও এতদিনেও আশার আলো দেখেনি দেবের নিজের প্রডাকশন হাউজের এই প্রজেক্টটি।

গুঞ্জন শোনা গিয়েছিলো , এই বছর এর প্রথম দিকেই ছবিটি মুক্তি পাবে । । ‘ধূমকেতু’ সিনেমায় চার বছর পর এক হয়েছেন দেব ও শুভশ্রী। ছবিটি সম্পর্কে শুভশ্রী বলেন, “আমার চরিত্রের নাম রূপা। পাহাড়ি মেয়ে। সাধারণ পরিবারে বড় হয়েছে। একটি ছেলের সঙ্গে প্রেম হয়। তারপর বিয়ে। এরপর ওর জীবনে টুইস্ট আসে।”ও সিনেমাটি চমক জাগাবে বলে নিশ্চিত করেন দেব। তবে বার বার বেশকিছু উড়ো খবর শোনা গেলেও ছবিটির মুক্তির ব্যাপারে সঠিক তথ্য জানা যায়নি।

আর্থিক সমস্যার কারণেই মূলত ঝামেলার সূত্রপাত। দেব এবং প্রযোজক রানা সরকার দু’পক্ষের কেউই তখন কাউকে ছেড়ে কথা বলেননি! যে কারণে ২০১৬ সালে তৈরি হওয়া কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবি এত দিন বাক্সবন্দি হয়ে পড়ে ছিল। তবে এ বার তাঁরা নিজেদের মধ্যে ঝামেলা মিটিয়ে ফেলেছেন। ১৫ অগস্টের ছুটির সময়েই মুক্তি পাবে ‘ধূমকেতু’। রানার বক্তব্য, ‘‘দেখুন, কোনও প্রযোজকই ইচ্ছে করে ছবি ফেলে রাখেন না। ছবি রিলিজ না করলে আমার তো ক্ষতি হবেই। তবে তার চেয়েও বড় ক্ষতি পরিচালক, অভিনেতাদের! তাঁদের সেরা কাজ নষ্ট হয়ে যেত! এর আগে অনেক বার মিটমাট হওয়ার পরিস্থিতি তৈরি হয়েও শেষ অবধি সমস্যা মেটেনি। আশা করি, এ বার আর কোনও সমস্যা হবে না!’’

ছবি মুক্তি প্রসঙ্গে দেব বললেন, ‘‘অনেক বার এ রকম রিলিজ ডেট জেনেছি। আগে ছবিটা মুক্তি পাক, তার পর এ নিয়ে কিছু বলব। এর আগে আমি টুইটও করেছিলাম ২৫ ডিসেম্বর ‘ধূমকেতু’ রিলিজ হবে। এত কিছু ঘটে যাওয়ার পর আমি সত্যিই ভয়ে-ভয়ে আছি, আদৌ ছবিটা মুক্তি পাবে তো!’

তিনি আরো বলেন ”‘কবীর’ আমার সবচেয়ে চ্যালেঞ্জিং ফিল্ম। তবে ‘ধূমকেতু’ও ততটাই চ্যালেঞ্জিং। ছ’ঘণ্টা লাগত মেকআপ করতে! তার পর ওই নিয়ে শুট করা। এ বছর যদি ‘ধূমকেতু’ মুক্তি পায়, আমার চেয়ে বেশি খুশি কেউ হবে না,’’। এই মুভিতে নায়িকা শুভশ্রী একজন পাহাড়ি মেয়ে। আর নায়ক দেবের চরিত্রের মধ্যে দিয়েই বন্ধ হয়ে যাওয়া চা বাগানের শ্রমিকদের পরিবারের গল্প জানা যাবে জানিয়েছিলেন দেব নিজেই।