পূরণ হচ্ছে শ্রীদেবীর শেষ ইচ্ছা! StarGolpo.com

284
ছবি সংগৃহীত

মৃত্যু পথযাত্রীর শেষ ইচ্ছা সবসময়ই পূরণ করার চেষ্টা করা হয়। এমনকি ফাঁসির আসামিকেও তার শেষ ইচ্ছার কথাটা জানাতে বলা হয়। আর তিনি তো বলিউডের নারী সুপারস্টার শ্রীদেবী। মৃত্যুর পর অনেকটা সময় কেটে গেলেও এখনো ভারতে এসে পৌঁছায়নি শ্রীদেবীর মরদেহ। অবশ্য মুম্বাইতে চলছে শ্রীদেবীর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করতে নানা আয়োজন। আর শেষকৃত্য অনুষ্ঠানটি হবে নায়িকার শেষ ইচ্ছা অনুযায়ী। এই নায়িকা কিন্ত তার শেষ ইচ্ছার কথা ১৯৯০ সালেই জানিয়েছিলেন। তখন যশ চোপড়া পরিচালিত ‘লমহে’ ছবির শ্যুটিং চলছে। ছবিতে মা-মেয়ে, দ্বৈত ভূমিকায় শ্রীদেবী। সেই শ্যুটিংয়ের সময়েই শ্রীদেবী নাকি বলেছিলেন, মৃত্যুর পরে তাঁর বাড়ি, শববাহী গাড়ি, সব কিছুই যেন সাদায় মুড়ে দেওয়া হয়।এ রঙটি ছিল তার খুব প্রিয়।

তাই অভিনেত্রীর শেষযাত্রা শুরুর আগে তার শেষ ইচ্ছেপূরণে ব্যস্ত গোটা পরিবার। সোমবার সকাল থেকেই লোখণ্ডওয়ালায় কপূরদের ‘ভাগ্য’ বাংলোর জানলায় সাদা পর্দা। ফটকের ও-পারে ব্যস্ত ডেকরেটর-কর্মীদের আনাগোনা, হাতে সাদা কাপড়। কিছু ক্ষণের মধ্যেই সাদা কাপড়ে আর সাদা ফুলে মুড়ে দেওয়া হল বাংলো চত্বর।

শ্রীদেবীর গাড়ি সাজানো হয়েছে সাদা ফুলে। এ ছাড়া আছে গোলাপ, অর্কিড, লিলি। অভিনেত্রীর ঘরও সাজানো হয়েছে সাদায়। মুম্বাইয়ের ভিলে পারলের পবন হংস শ্মশানে তার শেষকৃত্য হওয়ার কথা রয়েছে। শোনা যাচ্ছে, শেষকৃত্যের আগে শ্রীদেবীকে রাখা হবে তার বাংলো ভাগ্যতে।

এদিকে শোনা যাচ্ছে শ্রীদেবীর মৃত্যু দুর্ঘটনাজনিত নয়। অনেক কার্যকলাপ নিয়ে প্রশ্ন উঠেছে ,প্রথমত, স্বামী-মেয়ে ফিরে আসার পরও দুদিন দুবাইয়ের হোটেলে ছিলেন অভিনেত্রী। যদিও তিনি কী কারণে ছিলেন তা স্পষ্ট নয়। এদিকে শ্রীদেবীকে সারপ্রাইজ দিতেই নাকি ফের দুবাই যান বনি। স্ত্রীর সঙ্গে তাঁর আধ ঘণ্টা কথাবার্তাও হয়। তারপরই গোসল করতে যান শ্রীদেবী। বেশ খানিকক্ষণ বাথরুম থেকে না বেরনোয় সন্দেহ হয় বনির। পরে অভিনেত্রীর সংজ্ঞাহীন দেহ উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় তাঁকে। এরও বেশ কিছুক্ষণ পরে খবর দেওয়া হয় পুলিশকে।

এদিকে ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত ভারতের সমাজবাদী পার্টির নেতা অমর সিংয়ের দাবি, শ্রীদেবী মদ্যপান করতেন না। আনুষ্ঠান ইত্যাদির ক্ষেত্রে ওয়াইন খেতেন বড়জোর। তাঁর এই দাবিতে ধোঁয়াশা আরও বেড়েছে। তাহলে অভিনেত্রীকে জোর করে কেউ মদ্যপান করিয়েছিলেন। যিনি জানতেন যে মদ্যপানের অভ্যাস না থাকায় বিপদে পড়তে পারতেন শ্রীদেবী।