আবারো পিছিয়ে গেলো সালমান শাহ হত্যা মামলার রায়! StarGolpo.com

444
ছবি সংগৃহীত

বাংলাদেশের সিনেমা জগতের অমর নায়ক সালমান শাহ। অনেককাল পেরিয়ে গেলেও উদ্ঘাটন হয়নি তাঁর মৃত্যু রহস্য। মাঝে মাঝে কিছু সম্ভাবনা উঁকি দিলেও নিমেষেই মিলিয়ে যাচ্ছে তা। তারই প্রেক্ষিতে আবারো এক ধাপে পেছানো হয়েছে তার হত্যা মামলার রায়। আগামী ২৫ এপ্রিল মামলার রায়ের নতুন দিন ধার্য করা হয়েছে।

সালমান শাহর মৃত্যু রহস্য তদন্তের দায়িত্ব পড়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) হাতে। রোববার (২৫ ফেব্রুয়ারি) তাদের প্রতিবেদন দাখিল ও আদালত কর্তৃক রায় দেয়ার কথা ছিলো। কিন্তু অজ্ঞাত কারণে সেই রায় দেয়া হয়নি। বরং নতুন তারিখ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে সালমান শাহর মা নীলা চৌধুরী জানান, কী কারণে রায়ের তারিখ পেছানো হয়েছে, সেটা বলা হয়নি। সেটা জানার জন্য তারা আদালতের কাছে আবেদন করেছেন। আদালত প্রাঙ্গনে মানববন্ধনও করেছেন। তিনি আশা করছেন, নতুন তারিখ আর পরিবর্তন হবে না এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে সঠিক বিচার হবে।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ইস্কাটনের নিজের বাসায় সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় সালমান শাহর লাশ পাওয়া যায়। তারপর থেকেই তার মৃত্যু নিয়ে রহস্য দানা বাঁধে। যার কিনারা হয়নি এখনও। তার স্ত্রী সামিরার দাবি আত্মহত্যা করেছিলেন তিনি, গলায় ফাঁস দিয়ে। কিন্তু সালমানের পরিবার এটিকে খুন দাবি করে সামিরাকে তুলে খুনীর কাঠগড়ায়। ২১ বছর পেরিয়ে গেলেও আজও সালমানের পরিবার ও ভক্তরা খুনের দাবিতেই অটল। গত বছর ১৬ই সেপ্টেম্বার বাংলাদেশ সময়ে রাত ১০:৩০ মিনিটে ফেসবুক লাইভে আসেন সালমান শাহ এর ছোট ভাই শাহরান চৌধুরী। সালমান ভক্তদের ও দর্শকদের কার কি মতামত সেটা জানার জন্যই শাহরান চৌধুরী আজ ফেসবুক লাইভে আসেন। সেখানে বাংলাদেশ থেকে ও বাংলাদেশের বাইরে থেকে অসংখ্য সালমান শাহ প্রেমীরা ফোন করেছে। ফোন করার জন্য ফেসবুক লাইভ, ম্যাসেঞ্জার, ইমো, ভাইবার, হোয়াটস আপ সহ সব কিছুর ব্যাবস্থা খোলা ছিল। তার পর থেকে সালমান শাহ এর মৃত্যু রহস্য উদ্ঘাটনের আর কোন লক্ষণ দেখা যায়নি।