‘গোলমাল এগেইন’ এর সাফল্যে বক্স অফিস মাত

276
সংগৃহীত।

চলতি বছরটা বলিউডের জন্য মোটেই সুবিধার যাচ্ছে না। কোনোভাবেই মাথা তুলে দাঁড়াতে পারছিল না কোনো ছবির আয়। ঈদ সুপারস্টার হিসেবে পরিচিত সালমান খানের ‘টিউবলাইট’ও দেখাতে পারেনি আশার আলো। শাহরুখ খান ও আমির খান- দুজনই ব্যর্থ হয়েছেন ব্লকবাস্টার ছবি দিতে। সেই হিসেবে বক্স অফিসে ঝড় তুলতে সক্ষম হয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া অজয় দেবগণের নতুন ছবি ‘গোলমাল’ সিরিজের সিক্যুয়াল ‘গোলমাল এগেইন’।

মুক্তির পর থেকেই হাস্যরসে ভরপুর এ ছবিটি রীতিমত রেকর্ড করে চলেছে আয়ের। প্রথমদিনে মাত্র সাড়ে ৭ কোটি রুপি আয় করে ৯ দিনের মধ্যেই ১৫০ কোটির গন্ডি পেরোলো ছবিটি। যা রীতিমতো সবাইকে অবাক করেছে।

এরইমধ্যে এ বছরের দ্রুত সময়ে সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকার শীর্ষে উঠে আসলো ‘গোলমাল এগেইন’। একই সময়ে মুক্তি দেয়া হয়েছিল আমির খান অভিনীত ‘সিক্রেট সুপারস্টার’ ছবিটি। বক্স অফিসে ‘গোলমাল এগেইন’ এর সঙ্গে একদমই তাল মেলাতে পারছে না ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমাটি।

বলিউড বোদ্ধারা এ বছরের ছবির হালচাল দেখে ভীত। তাদের ভাবনা, স্বস্তা গল্পের সুড়সুড়ি ধাঁচের ছবিগুলোর সামনে জীবনমুখী ও সুন্দর গল্পের ছবিগুলো মুখ থুবড়ে পড়ছে। এটা সামগ্রিকভাবে শিল্পের জন্য হতাশার। এজন্য তারা দক্ষিণের ছবিকেই দায়ী করছেন। বাহুবলির মতো হালকা মেজাজের ছবিগুলো দর্শকের রুচি বদলে দিয়েছে। আজকাল সবাই সিনেমায় কেবল কমেডি আর গ্রাফিক্সের ঝলকানি দেখতে চাইছেন। যার ফলে জীবনমুখী ও সুন্দর গল্পের ছবিগুলো নির্মাণে পরিচালকরা পিছিয়ে আসতে পারেন বলে অনেকে ধারনা করছেন।

‘গোলমাল এগেইন’ ছবিটিতে অভিনয় করেছেন অজয় দেবগণ, টাবু, আরশাদ ওয়ার্সি, পরিনীতি চোপড়া, কমল, কুনাল খেমুসহ আরো অনেকেই। আর পরিচালনা করেছেন রোহিত শেঠি।