সালমান শাহ হত্যার রায় ২৫ সেপ্টেম্বার! কি সাহায্য চাইলেন তাঁর ভাই?

527

বাংলাদেশের চলচ্চিত্রের এক কিংবদন্তী সালমান শাহ। মাত্র ২৭ টি ছবি করেই তিনি বনে গিয়েছিলেন সুপারস্টার। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনক মৃত্যু হয় সালমানের। তার স্ত্রী সামিরার দাবি আত্মহত্যা করেছিলেন তিনি, গলায় ফাঁস দিয়ে। কিন্তু সালমানের পরিবার এটিকে খুন দাবি করে সামিরাকে তুলে খুনীর কাঠগড়ায়। ২১ বছর পেরিয়ে গেলেও আজও সালমানের পরিবার ও ভক্তরা খুনের দাবিতেই অটল।

আজ সালমানের ছোট ভাই শাহরান চৌধুরী ফেসবুক লাইভে আসেন। তিনি জানান, এই ২৫ সেপ্টেম্বার সালমান শাহ হত্যার রায়ের শুনানি ঘোষনা করা হবে। তাই ১৬ ই সেপ্টেম্বার বাংলাদেশ সময়ে রাত ১০:৩০ মিনিটে তিনি লাইভে আসবেন। সাথে থাকবেন তার মা নীলা চৌধুরী।

তিনি আরো বলেন, ফেসবুকে যে সব পোস্ট দেওয়া হয় সেখানে সবাই কমেন্টে অনেক মতামত দেন। কিন্তু ওই সবার ওই মুল্যবান মতামতগুলো শুধু কমেন্ট বক্সেই সীমাবদ্ধ না রেখে আরো বড় পরিসরে ছড়িয়ে দিতে চান তিনি। সে জন্যই এই লাইভে আসার পরিকল্পনা।

লাইভে আসার পরিকল্পনা নিয়ে তিনি বলেন, লাইভে এসে সালমান ভক্তরা এই মামলার  অ্যডভোকেটের সাথেও কথা বলতে পারবেন। তাদের বিভিন্ন মতামত প্রদর্শন করতে পারবেন।

উল্লেখ্য, গত ৭ ই আগস্ট সালমান হত্যার অন্যতম আসামী রাবেয়া সুলতানা রুবি ১ টি ভিডিও বার্তা প্রকাশ করেন যার কিছুক্ষণের মধ্যেই এটি ভাইরাল হয়ে যায়। ভিডিও তে রুবি দাবি করে  সালমান শাহ আত্মহত্যা করেননি, তাকে খুন করা হয়েছে, যার প্রমান তার কাছে আছে। এর পরই চাপা পড়ে থাকা সালমান শাহ হত্যার ব্যাপারটি আবার সবার সামনে চলে আসে।