শ্রীদেবীর মরদেহ আনতে বিমান পাঠালেন অনিল আম্বানি, শেষকৃত্য রাষ্ট্রীয় মর্যাদায়

266
ছবিঃ সংগৃহীত

বলিউডের বরেন্য অভিনেত্রী শ্রীদেবী চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর। রবিবার রাতের মধ্যেই দেশে পৌঁছে যাবে শ্রীদেবীর মরদেহ। ব্যাক্তিগত জেটে তাঁর দেহ মুম্বই পৌঁছবে বলে মুম্বই বিমানবন্দর সূত্রে খবর মিলেছে।

শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যুর পর দুবাইয়ের একটি হাসপাতালে শ্রীদেবীর দেহ ময়নাতদন্ত করা হয়। এরপর আল কিউসাইস পুলিশ স্টেশনে তাঁর মরদেহ রাখা হয়। তাঁর দেহ দেশে আনার আগে যত শীঘ্র সম্ভব তাঁর পরিবারের হাতে তুলে দেওয়ার জন্য যাবতীয় ফর্ম্যালিটিজ সেরে নিচ্ছে ভারতীয় কনস্যুলেট। বলিউডের ‘চাঁদনী’-কে শেষবারের মতো দেশের মাটিতে আনতে অনিল আম্বানি একটি বিমান পাঠিয়েছেন।

শনিবার রাতে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন বলিউড অভিনেত্রী শ্রীদেবী। অনিল কাপুরের ছেলের বিয়ে উপলক্ষে দুবাইতে ছিলেন শ্রীদেবী ও তাঁর পরিবার। অভিনেত্রীর মৃত্যুর সময় উপস্থিত ছিলেন তাঁর স্বামী বনি কাপুর ও মেয়ে খুশি। শ্যুটিংয়ের কাজে অন্যত্র ব্যস্ত থাকায় দুবাইয়ে ছিলেন না বড় মেয়ে জাহ্নবী কাপুর। শ্রীদেবীর আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে বলিউডে।

আগামীকাল সোমবার বেলা ১১টায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ভারতের বরেণ্য অভিনেত্রী শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হবে। জানা গেছে, মুম্বাইর জুহু অথবা সান্টা ক্রুজে এই শেষকৃত্য হবে। তবে শেষ পর্যন্ত কোথায় শেষকৃত্য হবে, নিরাপত্তার কারণে তা এখনই ঘোষণা করা হচ্ছে না। এ সময় শ্রীদেবীর পরিবারের সদস্যরা ছাড়াও সেখানে থাকবেন বলিউডের শিল্পী ও কলাকুশলীরা।