দেবের সাথে প্রসেজিতের এর সম্পর্ক এখন কেমন?

390

এবার দূর্গাপুজোয় মুক্তি পেতে যাচ্ছে দেব অভিনীত ছবি ‘ককপিট’ এবং প্রসেনজিত অভিনীত ছবি ‘ইয়েতি অভিজান’। টলিউডে দেবের সাথে প্রসেনজিতের দারুন সম্পর্কের কথা সবাই জানে। তবে ইদানিং শোনা যাচ্ছে দেবের সাথে প্রসেনজিতের ঠাণ্ডা সম্পর্ক সৃষ্টি হয়েছে।

দেব অভিনীত ও প্রযোজিত ছবি ‘ককপিট’ এ একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিত। ‘ককপিট’ এর ট্রেলার রিলিজ হলে সেখানে প্রসেনজিতকে দেখা গেলে ব্যাপারটি প্রসেনজিত ভালভাবে নেন নি। পরে ট্রেলার থেকে প্রসেনজিতের অংশটুকু সরিয়ে দেন দেব।

এই প্রসঙ্গে দেব বলেন, ‘প্রযোজক হিসেবে একটা অন্য রকম ছবি দিতে চেয়েছি। তাই চেয়েছিলাম ‘ককপিট’ যাতে সেরা প্রোমোশন পায়। সেটাই করেছিলাম। কিন্তু ট্রেলারে ওকে (প্রসেনজিত) দেখানোয় বুম্বাদার খারাপ লেগেছে। আমাকে মেসেজও করেছিল। আমি বলেছিলাম, সন্ধে পর্যন্ত সময় দাও। ট্রেলারের শুরুতে আমার বাবার নাম ছিল আর শেষে বুম্বাদা, যাকে আমি গুরুর মতো মনে করি। সেই সম্মানটা দিতে চেয়েছিলাম। এটা বোধহয় বুম্বাদা ছাড়া আর সবাইকে বোঝাতে পেরেছি। বুম্বাদা না বুঝলে আমাকেই পাল্টাতে হবে’।

এতে করে দেবের সাথে প্রসেনজিতের সম্পর্ক খারাপ হয়ে গিয়েছে কিনা সেই প্রসঙ্গে দেব বলেন, ‘আমাদের সম্পর্ক এতে খারাপ হয়নি। এই একটা ছবি তো আমার সঙ্গে বুম্বাদার সম্পর্ক ডিসাইড করবে না’।

‘ককপিট’ ছবিটি প্রযোজনা করতে গিয়ে প্রসেনজিত দেবকে কিভাবে সাহায্য করেছে সেটা বলতে গিয়ে দেব বলেন, ‘আমার কাছে প্ল্যান তো আছে, ফান্ডিংটাই যা নেই। বুম্বাদা আর কোয়েল খুব সাহায্য করেছে। ওরা টাকা নেয়নি। সেই টাকাটা আমি গ্রাফিক্সে খরচা করতে পেরেছি’।

‘জুলফিকার’ ছবিতে দেব ও প্রসেনজিতের অভিনয় সব দর্শকের মন কেড়েছে। তাদের সম্পর্ক যে পুরো আগের মতই আছে দেবের কথায় সেটা পরিষ্কার বোঝা যায়।