কোয়েল মল্লিকের ‘ককপিট’ এ আসার গল্প!

914

এবার পুজোয় মুক্তি পেতে যাচ্ছে কোয়েল মল্লিক অভিনীত ছবি ‘ককপিট’। এই ছবিতে কোয়েলের বিপরীতে অভিনয় করেছেন দেব। ছবিটিতে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন দেব। কিন্তু কিভাবে এই ছবিতে কোয়েল মল্লিকের যুক্ত হওয়া সেটা সবারই অজানা। কোয়েল মল্লিক জানিয়েছেন ‘ককপিট’ ছবিতে যুক্ত হওয়ার পিছনের গল্প।

কোয়েল মল্লিক জানান, “অনেকদিন আগে এক পার্টিতে দেব আমাকে র‍্যান্ডমলি বলে, ‘একটা ছবি করছি, করবি?’ আমি হ্যা বলার পরে ভুলে গিয়েছিলাম। হঠাত একদিনফোন করে দেব বলল, ‘ছবিটি করবি বলেছিলি, করবি তো?’ আমি তো অবাক। কী ছবি, কখন বললাম কিছুই বুঝতে পারছি না”।

তিনি আরো বলেন, ‘তারপর কমল দা (কমলেশ্বর মুখ্যপ্যাধায়, পরিচালক) এসে আমায় গল্পটা বললেন। আমার খুবই ভাল লেগেছিল’।

ছবিতে নিজের চরিত্র সম্পর্কে কোয়েল বলেন, ‘চরিত্রটা পাইলট দিব্যেন্দু রক্ষিতের স্ত্রী রিয়ার। সে ইতিহাসবীদ, এনজিওতে বাচ্চাদের নাচগান শেখায়। ছোটবেলায় মা মারা যাওয়ার পর থেকে ভালবাসার মানুষকে খুব আকড়ে থাকে। ছবির গল্পে দুটো প্যারালাল ট্র্যাক রয়েছে। একটা প্লেনে টারব্যুলেন্সের ফলে হচ্ছে। আরেকটা মাটিতে, যা কিছু মেয়েটার সঙ্গে হচ্ছে। দুটোর মধ্যে ভাল ব্যালেন্স আছে বলে আমার খুব ভাল লেগেছিল’।

পরিচালক কমলেশ্বরের সাথে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, ‘এত ঠাণ্ডা স্বভাবের পরিচালক আমি খুব কম দেখেছি। ওর বোঝানোর ধরনটা এমন , যে কোন অভিনেতা খুব সহজেই বুঝে যাবে উনি ঠিক কি চাইছে। লুক টেস্ট থেকেই যেন কেমন একটা ওয়ার্কশপের মত হয়ে যায়। তবে সেট এ কোন রকম হাইপারটেনশন, চিৎকার বা ঝামেলা কিছু হয় না। কাজ করে খুব আরাম’।

এই দূর্গাপুজোয় কোয়েল এর ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। তাই এই বিষয়টা নিয়ে কোয়েল বেশ উত্তেজিত।