দুবাই পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে শ্রীদেবীর স্বামী বনি কাপুর!

222
ছবিঃ সংগৃহীত

শ্রীদেবীর মৃত্যু নিয়ে রহস্য এখনও কাটেনি। তাঁর কললিস্ট খতিয়ে দেখছেন তদন্তকারী অফিসাররা। দুবাইতে তিনি যেই হোটেলে ছিলেন, তার কর্মীদের ও তাঁর স্বামী বনি কাপুরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

জুমেইরা এমিরেটস টাওয়ারের রুম নম্বর ২২০১-এ শ্রীদেবীর দেহ আবিষ্কার হওয়ার পুরো ঘটনা তদন্তকারী অফিসারদের সামনে পুনর্নির্মাণ করে দেখান হোটেলকর্মীরা। সূত্রের দাবি, মঙ্গলবার জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হলে, তবেই দেহ ভারতে নিয়ে যেতে দেওয়া হবে বলে জানিয়েছে দুবাই পুলিশ। সূত্রের কথায়, ‘ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর বেশ কিছু প্রশ্ন সামনে এসেছে। এরপরই এই ঘটনার পুনরায় তদন্তের প্রয়োজনীয়তা অনুভব করে পুলিশ।’

হোটেলের সেই ঘর সিল করে দেওয়া হয়েছে। তদন্ত শেষ না-হওয়া পর্যন্ত শ্রীদেবীর দেহ আল কিউসাইস মর্গেই রাখা থাকবে। দুবাইয়ে হাসপাতালের বাইরে যে কোনও মৃত্যুর ঘটনা (তা স্বাভাবিক মৃত্যু হলেও) পূর্ণাঙ্গ তদন্ত করে দেখা হয়। সূত্রের মারফত্‍‌ জানা গিয়েছে, দুবাইয়ে অভ্যন্তরীণ মন্ত্রকের অফিসে জেরা করা হয় বনি কাপুরকে। মোহিত মারওয়ার পরিবারকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

জানা গিয়েছে, প্রয়োজন হলে শ্রীদেবীর দ্বিতীয় ময়নাতদন্তের রিপোর্টও চাইতে পারে দুবাই পাবলিক প্রসিকিউশন। তাদের অনুমতি না-মেলা পর্যন্ত বনি কাপুর দুবাই ছাড়তে পারবেন না। ভারত থেকে শ্রীদেবীর মেডিক্যাল রিপোর্টও চেয়ে পাঠানো হতে পারে। শ্রীদেবী কী ওষুধ খেতেন, তাঁর কী সার্জারি হয়েছে, সেগুলির কারণেই তাঁর আচমকা মৃত্যু কি না, তা বিস্তারিত জানতে চান তদন্তকারী অফিসাররা।

তবে প্রথমে হৃদরোগে আক্রান্ত হয়ে পরবর্তী কালে বাথটাবের পানিতে ডুবে মৃত্যুর কথা বলা হয়েছে। এভাবে অভিনেত্রীর মৃত্যুতে ক্রমাগত তথ্য পরিবর্তন হওয়ায় উঠে আসছে একাধিক প্রশ্ন।

১) শ্রীদেবীর স্বামী বনি কাপুর শনিবার সন্ধ্যা ৬.২৫ এর দিকে বাথরুমের দরজা ভেঙে লাশ উদ্ধার করলে পুলিশকে কেন ৯টার সময় খবর দেওয়া হলো?

২) পুলিশকে খবর দেওয়ার বদলে প্রথমে কেন তাঁর কোন বন্ধুকে ফোন করেছিলেন বনি কাপুর?

৩) হোটেলের জরুরিকালীন অবস্থার সহায়তা কেন বনি কাপুর নেননি?

৪) শ্রীদেবীর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কথা প্রথমে কে বলেছিলেন?

৫) শেষ ৪৮ ঘণ্টায় একই নম্বরে একাধিকবার ফোন কেন?

মুম্বাইয়ে বনি কাপুরের অফিস থেকে জানানো হয়েছে, মঙ্গলবার অভিনেত্রীর দেহ মুম্বাই ফিরবে। শ্রীদেবীর দেহ আনার জন্য দুবাই বিমানবন্দরে তৈরি রয়েছে অনিল আম্বানির রিলায়েন্স গ্রুপের ১৩ আসনবিশিষ্ট্য প্রাইভেট জেট।