প্রসেনজিৎ কে সরানো হলো দেবের ‘ককপিট’ থেকে!

446

এই দূর্গাপুজোয় মুক্তি পেতে যাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত দুটি ছবি। সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘ইয়েতি অভিযান’-এ কাকাবাবু হয়ে আসছেন প্রসেনজিৎ। অন্যদিকে কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত এবং দেব প্রযোজিত ও অভিনীত ‘ককপিট’-এর মধ্যে একটি বিশেষ অতিথি চরিত্রে দেখা যাবে তাকে‍। সিনেমাটির টিজারে প্রথমে প্রসেনজিৎকে দেখা গেলেও এবার টিজার থেকে সরানো হলো এ অভিনেতাকে। সম্প্রতি ‘রি-এডিটেড’ টিজার পোস্ট করলেন দেব স্বয়ং।

এবারের পুজোয় সাতটি ছবি মুক্তি পাওয়ায় হল ভাগাভাগিতে দেখা দিয়েছে জটিলতা। এই পরিস্থিতিতে যে কোনো প্রযোজকই চাইবেন, তার তুরুপের তাসটি সামনে এনে দর্শককে নিজের দিকে টানতে। ‘ককপিট’ টিজারে প্রসেনজিতের উপস্থিতি ছিল সেরকমই চমক। সাধারণত ক্যামিও রোলে যিনি থাকেন তাকে লুকিয়েই রাখেন পরিচালক-প্রযোজকরা। পরিবর্তিত পরিস্থিতিতেই সম্ভবত একেবারে উল্টো পথে ধরেছিলেন দেব। কিন্তু তাতে বিতর্ক বাড়ে। কারণ দর্শকের মধ্যে দ্বন্দ্ব দেখা দিতে পারে যে কোন ছবিটি তারা দেখবেন। আর দর্শকদের এমন সংশয়ে একদমই রাখতে চান নি প্রসেনজিৎ।

টিজার প্রকাশের দিনই প্রসেনজিৎ টুইট করে জানান, ‘সাময়িক স্বার্থের জন্য কখনো দর্শককে সংশয়ে রাখা উচিত নয়। সকলেরই একটা ভদ্রতা বজায় রাখা উচিত’।

প্রসেনজিৎ এর টুইট পোস্ট এর পরই নতুন করে পোস্ট হলো ‘ককপিট’ টিজার। সমস্ত বিতর্কের অবসান করতে দেবও জানালেন, ‘শেষমেশ উড়ানটা ভালো হওয়ায়ই জরুরি’।

দেবের টুইটারে পোস্ট করা নতুন টিজারে প্রসেনজিতকে দেখা না গেলেও ইউটিউবে প্রকাশিত টিজারে পরিবর্তন আসেনি। সেখানে আগের টিজার অব্যহত রয়েছে।