বাংলার অমর নায়ক সালমান শাহ আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে সে ব্যাপারে কদিন আগে একটি ভিডিও আপলোড করে আমেরিকা প্রবাসী রাবেয়া সুলতানা রুবি। যার নাম সালমান হত্যা মামলয় ৭ নম্বর আসামী হিসেবে উল্লেখিত।

তিনি জানান তার কাছে প্রমান আছে যে সালমানকে হত্যা করা হয়েছে।  যুক্তরাষ্ট্রে অবস্থানরত রাবেয়া সুলতানা রুবি’র ভিডিওবার্তা নিয়ে প্রবাসীদের মাঝেও শুরু হয়েছে তোলপাড়। তার এ ভিডিওবার্তায় রুবি সবার সাহায্য চাইলেও প্রবাসী সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলছেন না তিনি। এমনকি তার সঙ্গে সাক্ষাতের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন অনেক প্রবাসী সাংবাদিক।

এমন কি নিউইয়র্কের একজন সাংবাদিক রুবির ফেসবুকে তার সাক্ষাত চেয়ে একটি বার্তা পাঠালেও কোন সাড়া দেন নি রুবি। ল্যান্সডেল প্রবাসী সাংবাদিক মফিজুল ইসলাম জানান, বেশ কয়েক বছর আগে বাংলাদেশিদের কয়েকটি অনুষ্ঠানে তাকে দেখা গেছে। তবে তিনি পেনসিলভেনিয়ার কোন এলাকায় থাকেন তা তিনি সঠিক জানেন না। টিভির খবরে তার ভিডিওবার্তা দেখে তিনি তাকে চিনতে পেরেছেন।

এছাড়াও পেনসিলভেনিয়ার বাংলাদেশি কাউন্সিলম্যান শেখ সিদ্দিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত কমিউনিটি নেতা কাজী মতিউর রহমান, ব্যবসায়ী সাইফুল ইসলাম ও মোহাম্মদ জাফর জানান, তারা দীর্ঘদিন ধরে পেনসিলভেনিয়ার ফিলাডেলফিয়া এলাকায় বসবাস করছেন কিন্তু রাবেয়া সুলতানা রুবি নামের কাউকে চিনেন না। এমন কি কোথাও দেখেননি, তবে তিনি তার ভিডিওবার্তা ও খবরটি ফেসবুক ও টিভিতে দেখেছেন।

রুবির ভিডিও প্রসঙ্গে পিবিআই’র বিশেষ সুপার আবুল কালাম আজাদ গনমাধ্যমকে বলেন, ‘ভিডিওবার্তায় যে মেয়েটি কথা বলছেন, তাকে আমরা খুঁজছি ।তিনি একজন গুরুত্বপূর্ণ সাক্ষী। কেননা সে ওই বাসায় থাকত। রুবি নামের এই মেয়েটি সালমান শাহ’র বিউটিশিয়ান ছিলেন।’

এখন রুবি কি খবরটি ছড়িয়ে এখন নিজেকে সব কিছু থেকে আড়াল করে রাখতে ছাইছেন কিনা সেটা পরিষ্কার বোঝা যাচ্ছে না। তবে তার সাথে যোগাযোগ করার সব ধরনের চেষ্ঠাই চলছে।