শ্রীদেবীর জীবনী নিয়ে সিনেমা বানাবেন রাম গোপাল ভার্মা!

169
ছবি সংগৃহীত

কিছুদিন আগেই শ্রীদেবী সুখী ছিলেন না এমন মন্তব্য করে বোমা ফাটিয়েছিলেন বলিউডের গুণী নির্মাতা রাম গোপাল ভার্মা। সবকিছু চাপিয়ে তিনি দাবি করেন “ইংলিশ ভিংলিশের সাফল্য তাঁর জীবনে সাময়িক আনন্দের মুহূর্ত নিয়ে আসলেও শ্রীদেবী আদতে খুবই দুঃখী ছিলেন। ভবিষ্যত্‍ নিয়ে তাঁর মধ্যে সব সময়ে উত্কলন্ঠা থাকত। ব্যক্তিগত জীবনেও তিনি এতবার ক্ষতবিক্ষত হয়েছেন যে মানসিকভাবে কোনওদিন শান্তি পাননি। বনির মা শ্রীদেবীর উপরেই সংসার ভাঙার দায় চাপিয়ে ছিলেন।”

এবার এই প্রচালক দিলেন নতুন ঘোষণা। শ্রীদেবীর অসুখী জীবনী নিয়ে রীতিমত সিনেমা বানানোর ঘোষণা দিয়ে বসলেন এই পরিচালক। ভারতের প্রথম নারী সুপারস্টার বলা হয় শ্রীদেবীকে। তিনিই প্রথম বলিউডের নায়ক নির্ভর ছবি থেকে বের হয়ে অভিনয়ে শিল্পীর নিজস্বতা প্রমাণ করেন। ধীরে ধীরে হয়ে উঠেন সুপারস্টার। অথচ তার জীবনেও ছিলো নানা চড়াই উৎড়াই। সংগ্রাম করে তিনি নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। আর এসবই যেন খুব কাছ থেকে পরখ করেছেন বিতর্কিত নির্মাতা রাম গোপাল ভার্মা। আর শ্রীদেবীর এই বিচিত্র জীবন সংগ্রাম নিয়েই একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি।

তবে ঘোষণাটি এখনো অফিশিয়ালি ভার্মা’র কাছ থেকে আসেনি । লিরিসিস্ট সিরাশ্রী যাকে র্যাম গোপালের কাছের বন্ধু হিসেবে ধরা হয় তিনি এক তেলুগু টেলিভিশন চ্যানেলে শ্রীদেবীকে নিয়ে ভার্মার সিনেমা তৈরির পরিকল্পনার কথা জানান। ছবির কাহিনী ঠিক হওয়ার পরই কেবল আনুষ্ঠানিক ঘোষণা দিবেন নির্মাতা। এমনটাই জানিয়েছেন তিনি।

শ্রীদেবীকে নিয়ে শোক যেন থামবার নয়। গত কয়েকদিনে সবাইকে শোকের সাগরে নিমজ্জিত করে চলে গেলেন শ্রীদেবী। একের পর এক গুণী মহারথীরা নিজেদের সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করছেন। এমন এক গুণী তারকার বিদায়ে তাই তার জীবনী নিয়ে সিনেমা তৈরির ঘোষণা অস্বাভাবিক কিছু নয়।