বক্স অফিস লড়াইয়ে দুই পুলিশ সালমান-রণবীর!

369
ছবিঃ সংগৃহীত

প্রতি বছরই বলিটাউনে অসংখ্য সিনেমা মুক্তি পায়। ইতিহাসের পাতা উল্টালে দেখা যাবে একই দিনে বা একই সপ্তাহে বিগ বাজেট সিনেমা মুক্তি পেয়েছে এবং ব্যবসা সফলও হয়েছে। এটা খুব একটা অস্বাভাবিক বিষয় নয়। এই ধারানুযায়ী চলতি বছরের ডিসেম্বরেও বেশ কিছু বড় সিনেমা মুক্তির তালিকায় রয়েছে। এর মধ্যে শাহরুখ খানের ‘জিরো’ ও রণবীর সিং অভিনীত ‘সিম্বা’ এবং সাইফ কন্যা সারা আলী খানের প্রথম সিনেমা কেদারনাথ একই মাসে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, ডিসেম্বরে সালমান খানের ‘দাবাং থ্রি’ সিনেমাটিও মুক্তির তালিকায় রয়েছে। শুধু তাই নয়, রণবীর সিংয়ের ‘সিম্বা’র সঙ্গে বক্স অফিসে মুখোমুখি হচ্ছে ছবিটি। সালমান খান চান না বড়দিনে শাহরুখের সিনেমা ‘জিরো’র সঙ্গে তার বক্স অফিস লড়াই হোক। এ কারণে এক সপ্তাহ পিছিয়ে সিনেমাটি মুক্তি দিতে চাইছেন তিনি। আর সেই ক্ষেত্রে রণবীর সিংয়ের ‘সিম্বা’ সিনেমার পূর্বঘোষিত মুক্তির দিন অনুযায়ী ২৮ ডিসেম্বর মুক্তি পাবে দাবাং-থ্রি। যদিও এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি ‘দাবাং’ টিম।

সালমান খানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইগার জিন্দা হ্যায়’ ও রণবীর সিংয়ের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘পদ্মাবত’, দুটি সিনেমাই বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। এক্ষেত্রে বক্স অফিস যুদ্ধটা বেশ জমবে বলে মনে করছেন সিনেমা বিশ্লেষকরা। এছাড়াও দুটি সিনেমার নায়ক চরিত্র পুলিশ যা দর্শকের জন্য বাড়তি পাওয়া হিসেবে দেখছেন অনেকে।

এদিকে, ‘সিম্বা’ সিনেমার পরিচালক রোহিত শেঠি মনে করছেন দুটি ছবিতেই নায়কের পুলিশ চরিত্র হলেও দুটি সিনেমার বিষয়বস্তু ভিন্ন ভিন্ন। অন্যদিকে, দাবাং-থ্রি সিনেমাটি প্রযোজনা করছেন আরবাজ খান। তিনি সিনেমাটি নিয়ে এখনো বিস্তারিত কোনো তথ্য দেননি।