যে কারনে প্রকাশ্যে মার খেতে হয়েছিল শ্রীদেবীকে। StarGolpo.com

389
ছবিঃ সংগৃহীত

শিশুশিল্পী থেকে নায়িকা। তিনশোরও অধিক ছবি করেছেন এই কিংবদন্তি। বলিউডের প্রথম নারী সুপারস্টার জিতেছিলেন অসংখ পুরস্কারও। তবে শ্রীদেবীর ক্যারিয়ার জীবনের বাইরে এই অভিনেত্রীর ব্যক্তিগত জীবনও ছিল বর্ণময়, ছিল নানান ওঠা পড়া। সম্প্রতি, তাঁর মৃত্যুতে নতুন করে সামনে এসেছে একটি ন্যক্কারজনক ঘটনা। এই সুপারস্টারকে এক সময়ে সকলের সামনে মারও খেতে হয়েছিল।

শ্রীদেবী ছিলেন বনি কাপুরের দ্বিতীয়া স্ত্রী।  মিঠুন চক্রবর্তীর সঙ্গে সম্পর্ক ভাঙার পর আশ্রয়দাতা, প্রযোজক বনি কাপুরের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন শ্রীদেবী। যদিও বনি শ্রীদেবীকে দেখার পর থেকেই তাঁর প্রেমে পাগল ছিলেন। এরপর মিঠুনের সঙ্গে শ্রীদেবীর সম্পর্ক ভাঙতেই বনির কাছাকাছি এসে পড়েন শ্রীদেবী। যে কারণে তাঁর প্রথম স্ত্রী মোনা শৌরির সঙ্গে সম্পর্ক ভাঙে তাঁর।

বনি কাপুরের সঙ্গে শ্রীদেবী সম্পর্কের কথা জানার পর বিধ্বস্ত হয়ে পড়েছিলেন তাঁর প্রথমা স্ত্রী মোনা। আর তখন থেকে শ্রীদেবীকে ঘৃণা করতে শুরু করেন মোনার মা সত্যয়ী শৌরি। তাঁর মেয়ে মোনার সঙ্গে যেধরনের ঘটনা ঘটছে তা জেনে ভীষণ ক্ষুব্ধ ছিলেন তিনি । বনি কাপুর ও মোনা শৌরি কাপুরের ছেলে অর্জুন কাপুরের ভবিষ্যতের চিন্তা ছিল সত্যয়ী শৌরির।

এরই মধ্যে সংবাদ মাধ্যমে ফাঁস হয় শ্রীদেবী সন্তানসম্ভবা। যে খবর জানাজানি হতে বনি কাপুরের পরিবারে তোলপাড় শুরু হয়। জানা যায় একটা পার্টিতে সন্তানসম্ভবা শ্রীদেবীকে সামনে পেয়ে তাঁকে মারধর করেন বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা শৌরি কাপুরের মা সত্যয়ী শৌরি। প্রেগন্যান্ট শ্রীদেবীর ওপর লাথি আর ঘুসিও দেন বনির শ্বাশুড়ি।

এ ঘটনায় নিরব দর্শকের ভূমিকা পালন করেন অনিলসহ কাপুর খান্দানের অপরাপর সদস্যরা। সবাই যেন তামাশা দেখছিলেন। এসময় নড়ে চড়ে ওঠেন পার্টিতে উপস্থিত অর্চনা পুরন সিং। একসময়ের নায়িকা এবং পরে সনি টিভির হিট শো কমেডি সার্কাসের অ্যাংকর অর্চনা সর্বশক্তিতে সত্যয়ী শৌরিকে টেনে-হিঁচড়ে শ্রীদেবীর থেকে আলাদা করেন।

বলিউডের বরেণ্য অভিনেত্রী শ্রীদেবী শনিবার রাত সাড়ে ১১টা নাগাদ দুবাইয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল মাত্র ৫৪ বছর।