ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ: হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে শ্রীদেবীর!

228
ছবি সংগৃহীত

অবশেষে ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ পেলো খ্যাতিমান বলিউড তারকা শ্রীদেবীর। হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে ভারতের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবীর। এ ছাড়া মৃত্যুর আর কোনো কারণ খুঁজে পায়নি দুবাইয়ের ময়নাতদন্তকারী চিকিৎসকরা। সন্দেহজনক আর কিছু নেই বলে মত দিয়েছেন দুবাই অফিসিয়াল।

দুবাইয়ে কর্মরত একজন শীর্ষস্থানীয় ফ্রিল্যান্স গণমাধ্যমকর্মী বসুদেব রাও বলেন, যদি কোনো ব্যক্তি হাসপাতালে মারা যায় আর যদি তাঁর মৃত্যুর কারণ জানা থাকে তবে মরদেহ অবমুক্তকরণের পদ্ধতিটি বেশ দ্রুতই হয়ে থাকে। তবে যদি কারো মৃত্যু হয় হাসপাতালের বাইরে (সেটা স্বাভাবিক মৃত্যু হলেও), তবে পুলিশকে মৃত্যুর বিষয়টি জানাতে হয় এবং তারা তদন্ত করে, তারপর মৃত্যুর ঘটনাটি নথিবদ্ধ করে। আর যদি মরদেহটি কোনো বিদেশি নাগরিকের হয় এবং তাঁকে সমাধিস্থ করার জন্য তাঁর নিজের দেশে পাঠাতে হয়, তবে আরো কিছু পদক্ষেপ নিতে হয়।

এর আগে শ্রীদেবীর মৃত্যু নিয়ে নানা গুঞ্জন শোনা যায়। শনিবার বাংলাদেশ সময় মধ্যরাতে ছড়িয়ে পড়ে বলিউডের খ্যাতিমান অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যু খবর। শ্রীদেবী আগে কখনো হৃদ্‌রোগে আক্রান্ত হননি বা তাঁর এ ধরনের কোনো লক্ষণও দেখা যায়নি। অগণিত ভক্তগন যেন ব্যাপারটি তাই মানতেই পারছেনা। এমন সুস্থ হাস্যোজ্জ্বল তারকার আচমকা বিদায়ে সবার মনেই উঁকি দিচ্ছে স্বাভাবিক একটি প্রশ্ন। মৃত্যু কি স্বাভাবিক ছিল নাকি পেছনে রয়েছে অন্য কারণ।

অবশেষে মৃত্যুর আসল কারণ জানা গেলো। আজ সোমবার মুম্বাইয়ে তাঁর মরদেহ আসার কথা রয়েছে। আজকেই শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হবে ভিলে পার্লে শ্মশানে। লোখান্ডওয়ালায় সদ্যপ্রয়াত অভিনেত্রীর বাড়ির সামনে ভিড় ক্রমশ বাড়ছে। বাড়িটির সামনে নিরাপত্তা বাড়ানো হচ্ছে জানা গিয়েছে। তবে মৃতদেহের ছাড়পত্র নেবার জন্য দুবাই আইনে সব মিলিয়ে প্রয়োজন হয় অনেক ধরনের কাগজ। মৃত ব্যক্তির ভিসা যাচাই করে। এরপর ভারতীয় নাগরিকদের ক্ষেত্রে ভারতের কনস্যুলেট মৃত ব্যক্তির পাসপোর্ট বাতিল করে এবং একটি মৃত্যু সনদ ইস্যু করে। এরপর কনস্যুলেটের তরফ থেকে একটি অনাপত্তিপত্র প্রদান করা হয়, যাতে মৃতদেহের পরিবহন সহজতর হয়। এসব মিলিয়ে মৃত দেহ আসতে দেরি হলে আগামীকাল মঙ্গলবার শেষকৃত অনুষ্ঠান সম্পন্ন হবে বলে জানা গেছে।