শাকিবের নায়িকা মিমকে ফোনে কী বলেছিলেন অপু

846

২০০৮ সাথে শাকিব-মীম জুঁটি বেঁধে ‘আমার প্রাণের প্রিয়া’ সিনেমাটিতে অভিনয় করেন। পরের বছর ঈদুল ফিতরে মুক্তি পায় সিনেমাটি। এই জুটি দর্শকপ্রিয়তা পাওয়ার পরেও শাকিবের সঙ্গে মিমের আর সিনেমা করা হয়নি। যার পেছনে অপু বিশ্বাসের হাত ছিল বলেই অনেকে মনে করেন। আর শাকিব খানকে ঘিরে জনপ্রিয় দুই নায়িকা অপু বিশ্বাস ও বিদ্যা সিনহা মিমের পুরোনো দ্বন্দ্বের কথা সবার জানা। এটিএন বাংলায় শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় প্রচারিত ‘সেন্স অব হিউমার’ অনুষ্ঠানে এ বিষয়ে খোলাখুলি কথা বলেন মিম।

‘আমার প্রানের প্রিয়া’ সিনেমাটি দর্শকপ্রিয়তা পাওয়ার পর শাকিবের সাথে আর সিনেমা না করার কারন এবং অপু বিশ্বাসের সাথে দ্বন্দ্ব তৈরীর ব্যাপারটি নিয়ে প্রশ্ন করা হলে মিম বলেন, “শাকিব ভাইয়ার সাথে কয়েকটা সিনেমাতে কাজ করার কথা হয়। একটি ছবিতে চুক্তিবদ্ধও হয়েছিলাম। শাকিবের সাথে ‘ভালো বাসলে ঘর বাঁধা যায় না’ সিনেমাটি করার কথা ছিল। ডিরেক্টর ছিলেন জাকির হোসেন রাজু। পরে শাকিব ভাই অপুকে নিতে বলেছেন। এ সিনেমায় আমার আর অভিনয় করা হয়নি। শাকিব খান কেন অপুকে নিতে বলেছিলেন এখন সবার কাছে জানা ব্যাপারটি।”

শাহরিয়ার নাজিম জয় প্রশ্ন করেছিল, ‘এখন শাকিবের সাথে দুটো ছবি সাইন করেছ। আগে অপুর কারণে শাকিবের সাথে জুটি তৈরী হয়নি। এতো বছর পরে আবার শাকিবের সাথে জুটি হচ্ছ। সেখানেও অপু বিশ্বাসের হাত আছে, কিন্তু ডিফরেন্ট রোলে। আমরা এমনটা জানি। অপু বিশ্বাস তোমাকে ফোনও করেছিল।’

জয়ের কথা স্বীকার করে অপুর সঙ্গে কথোপকথন প্রকাশ করে মীম বলেন, ‘শাকিব খানের সঙ্গে ছবি সাইন করার পরেই অপুদি ফোন করেছিল। আমি একটু অবাক হয়েছিলাম। কারণ কয়েদিন আগে আমাদের একটা প্রোগ্রাম করার কথা ছিল। প্রোগ্রামটি হয়নি। আমি আসলে কি বলব বুঝতে পারছিলাম না।

অপুদি আমাকে নরমালি কংগ্রেচুলেশন জানাল। আমাকে ভালোমতো ছবি করতে বলল। আমাকে একটা কথা বলেছিলেন উনি। বলেছিলেন, আমি তোমার সাথে কথা বলছি এটা যেনো বাইরে কেউ না জানে। আমি বাইরে বলব তোমার সাথে আমার খুব খারাপ সম্পর্ক। কিন্তু আমাদের ভালো সম্পর্কটা থাকবে। আমি তার কথায় শুধু সাপোর্ট দিয়েছিলাম’।

শাকিব খান প্রসঙ্গে কি বলেছিল অপু, এমন প্রশ্নের জবাবে মিম বলেন, ‘শাকিবের ব্যাপারে ওই রকম কিছু বলেননি। শুধু বলেছেন আমি যেনো কন্টিনিউ তার সাথে ছবি করি। কেনো বলেছেন এটা আমি জানি না। আমি তো কারও ভেতরে ঢুকে জানতে পারব না। কারণ তার সাথে আমার আগেও তেমন কোনো কথা হয়নি।’

তবে আগে অপু ও মিমের মধ্যে একটু দ্বন্দ্ব থাকলেও বর্তমানে তাদের মধ্যে যে কোন সমস্যাই নেই সেটা পরিষ্কার বোঝা গিয়েছে মিমের কথায়।