শ্রীদেবী ‘আমার ভারতীয় মা’ বললেন পাকিস্তানি অভিনেত্রী

156
ছবিঃ সংগৃহীত

জনপ্রিয় কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবী আর আমাদের মাঝে নেই। তিনি আমার ভারতীয় মা ছিলেন, এমনটাই মন্তব্য করলেন পাক অভিনেত্রী সজল আলি। কিছু ব্যক্তিত্ব থাকে এমনই যাদের সীমান্তের গণ্ডি আটকে রাখতে পারে না। যেমনটা ছিলেন শ্রীদেবী। দুবাইতে তাঁর প্রয়াত হওয়ার সংবাদে পাকিস্তানও শোক প্রকাশ করেছে। অভিনেত্রীর মৃত্যু সংবাদে শোক ছড়িয়েছে পাক রঙমহলে।

দুবাইতে প্রয়াত হয়েছেন শ্রীদেবী। সেই সংবাদে প্রতিবেশী পাক সিনে জগতেও শোকের ছায়া। শিল্পীরা জানাচ্ছে শোক। তেমনই শোক জানাতে গিয়ে সজল আলি বলছেন, শ্রীদেবীকে আমি ভারতীয় মা হিসেবেই দেখতাম। বিদেশে তিনি আমাকে মায়ের অভাব বুঝতে দেননি।

লাহোরের বাসিন্দা সজল আলি। তিনি পাক টেলিভিশনে বিশেষ পরিচিত মুখ৷ পাশাপাশি ভিন্নধর্মী ছবিতে অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন এই অভিনেত্রী। পাকিস্তানে তাঁর প্রথম ছবি ‘জিন্দেগী কিতনি হাসিন হ্যায়’। আর বলিউডে তাঁর যাত্রা শুরু শ্রীদেবীর সঙ্গে অভিনয় করে।

‘মম’ ছবিতে শ্রীদেবীর পাশাপাশি পাকিস্তানি অভিনেত্রী ছিলেন সজল আলি। শ্রীদেবীর মৃত্যু প্রতিক্রিয়ায় সজল আলি জানান, ‘তিনি সত্যিই মায়ের ভূমিকা নিয়েছিলেন। ‘মম’ ছবিতে আমি শ্রীদেবীর মেয়ের চরিত্রে ছিলাম৷ আমার প্রথম ছবিতে এত বড় মাপের এক অভিনেত্রীর সঙ্গে কাজ করা সত্যিই টেনশন হচ্ছিল। কিন্তু তিনি হাসি দিয়ে সব চিন্তা দূর করেছিলেন। একজন মা যেমন তার মেয়ের জন্য চিন্তা করেন ছবির বাইরেও শ্রীদেবীও তেমন ভাবতেন আমাকে নিয়ে।

‘মম’ ছবি নিয়ে চর্চা কম হয়নি। এই সিনেমায় শ্রীদেবীর ভূমিকা তীব্র সাড়া ফেলে দেয়৷ পাশাপাশি পাক অভিনেত্রী সজল আলিও প্রশংসা পান৷