সিক্রেট সুপারস্টার : মুভি রিভিউ

961

আমাদের রেটিং : ৪/৫
অভিনেতা : আমির খান, জায়রা ওয়াসিম, মেহের ভিজ, রাজ অরুণ, তীর্থ শর্মা
পরিচালক : অদ্বৈত চন্দন
সময়সীমা : ২ ঘন্টা ৩০ মিনিট

আমির খান মানেই যেন সারপ্রাইজ আর মাত্রাতিরিক্ত প্রত্যাশার এক মিশ্র সংযুক্তি। বরাবরের মতই আবারো ব্যাতিক্রমী টপিক নিয়ে কাজ করে ধুম মাচিয়ে দিলেন তিনি। এগুলো আমির খানের সদ্য মুক্তি পাওয়া সিনেমা “সিক্রেট সুপারস্টার” এর কথা।

২ ঘন্টা ৩০ মিনিট পুরোটাই ছিল ফুল এন্টারটেইনমেন্ট। এই ছবিতে দঙ্গল কন্যা জইরা ওয়াসিমের অভিনয়ই ছিল আসল সারপ্রাইজ।

বরোদার ১৫ বছরের স্কুলছাত্রী ইনসিয়া মালিককে ঘিরে আবর্তিত হয় পুরো সিনেমা। যাঁর দুচোখ ভরে স্বপ্ন, একদিন মস্ত বড় সঙ্গীতশিল্পী হবে। কিন্তু তাঁর এই স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় রক্ষণশীল, বদমেজাজী বাবা। তবে স্বপ্নকে সত্যি করার সিঁড়িতে ওঠার জন্য পাশে পায় মাকে। ইনসিয়ার মায়েরও একসময় গায়িকা হবার স্বপ্ন ছিল। কিন্তু তার স্বামীর বিপত্তিতে তা আর সম্ভব হয়নি। একই ঘটনা যখন তার ১৪ বছরের মেয়ে ইনসিয়ার জীবনে ঘটতে থাকে তখন ইনসিয়ার মা তার প্রতিবাদ করে।

একসময় সোশ্যাল প্ল্যাটফর্মে সুপারস্টার হয়ে ওঠে বোরখায় মুখ ঢাকা ইনসিয়া। আর ইনসিয়ার এই স্বপ্নের উড়ানে পথপ্রদর্শক হয়ে আসেন রকস্টার আমির খান।

সিনেমায় মাত্র ৩০ মিনিটের উপস্থিতি হলেও পুরো খেলাটা খেলেছেন মিস্টার পারফেক্টসনিস্টই। সিনেমায় আমির হয়ে উঠেছিলেন একজন রিয়েল রকস্টার। গেটাপ ,মেকাপ আর হেয়ার স্টাইল নিয়ে যে তিনি বিস্তর গবেষণা করেছিলেন তা তার লুক দেখেই বোঝা যাচ্ছিল। রকস্টার শক্তি কাপুরের ভূমিকায় অমির খানের অভিনয় নিয়ে কথা বলাই বাহুল্য। সিনেমায় জাইরা ওয়াসিমের মায়ের ভূমিকায় মেহের ভিজের অভিনয় এতটাই ভালো ছিল যে মনে হচ্ছিল আপন মা-মেয়ে।

এছাড়া অমিত ত্রিবেদীর কন্ঠের গান ও সুর দর্শকদের মন কাড়ে। যদিও সিনেমার মূল গল্পই গানের উপর, সেখানে গানকে কীভাবে পরিবশেন করতে হয়,তা দেখতে হলে এই অনবদ্য ছবিটি দেখা দরকার। কৌশার মুনিরের লিরিক্সের প্রতিটি শব্দই দর্শককূলের মন জয় করে নেয়।

সিনেমায় যখন আমির খান থাকেন, তখন সেটি যে অন্য মাত্রার হবে, তা বলাই বাহুল্য। বলিউডের নয়া পরিচালক অদ্বৈত চন্দনের  এই সিনেমাতে হাসি-কান্না-সাফল্য, আর এক চুটকি টিনেজ প্রেমের এক চমৎকার মিশ্রণ দেখা গেল। ‘তারে জামিন পার’, ‘দঙ্গল’ এর পর আমিরের বেশ কয়েকটি শ্রেষ্ঠ সিনেমার তালিকায় এই ছবিটির নাম অবশ্যই থাকবে।