যৌথতে ঢাকাই শিল্পী অদৃশ্য, কলকাতার প্রযোজনায় দৃশ্যমান

689

যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘ইয়েতি অভিজান’ সিনেমার টিজার নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ঢাকায়। যৌথ প্রযোজনা বলা হলেও তার প্রমাণ পাওয়া যায় নি প্রচারণামূলক ভিডিওটিতে। সৃজিত মুখার্জির ‘ইয়েতি অভিযান’-এ অভিনয় করেছেন ঢাকার জনপ্রিয় দুই তারকা ফেরদৌস ও বিদ্যা সিনহা মিম। টিজারে তাদের একদমই দেখা যায় নি।  এর মাঝে এক পলক ফেরদৌসকে দেখা গেলেও মিমকে একদমই দেখা যায় নি। পুরো টিজারের মূলেই রয়েছেন প্রসেনজিৎ। অবশ্য টিজারটি শেয়ার করেনি জাজ মাল্টিমিডিয়াও।

তবে সেই তুলনায় কোনো ধরনের খোঁজাখুঁজি ছাড়াই মিলল বাংলাদেশি তারকাদের দেব প্রযোজিত ও অভিনীত ছবি ‘ককপিট’-এ । সিনেমাটিতে অভিনয় করেছেন রোশান, ফারিন ও নাদের চৌধুরী। ফারিনকে ঠিক মতো দেখা না গেলেও অন্য দুজনকে ঠিকঠাকই দেখা গেছে টিজারে।

বছরের শুরুতেই শোনা গিয়েছিল সিনেমাটি জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে। পরে দেব তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘ককপিট’ যৌথ প্রযোজনায় নির্মিত ছবি না হলেও সাফটা বিনিময় চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পেতে পারে ‘ককপিট’।

শনিবার টিজারটি প্রকাশিত হওয়ার পরই মিলল টানটান উত্তেজনার গল্পের আভাস। দেব, রুক্মিণী মৈত্র ও কোয়েল মল্লিক মূল কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন । একদম শেষ চমক হিসেবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে দেখে মনে হচ্ছে, ‘ককপিট’-এ তিনি গুরুত্বপূর্ণ কোনো চরিত্রেই রয়েছেন।

দুর্গা পূজার মৌসুমে ‘ককপিট’-এর সঙ্গে মুক্তি পাবে ‘ইয়েতি অভিযান’।