নতুন ঠিকানা প্রস্তুত নায়করাজের

455

গতকাল পর্যন্ত নায়করাজের ঠিকানা ছিল গুলশান ২ এর ৫ নম্বর রোডের ৩৬ নম্বর বাড়িটি।  সেই ঠিকানা থাকবে,থাকবে তাঁর বাড়িও। শুধু সেখানে আর পাওয়া যাবে না তাঁকে। আজ থেকে নায়করাজের নতুন ঠিকানা – কবর নং : ৩৬৬৯/১,বনানী কবরস্থান,বনানী,ঢাকা-১২১৩। এরই মধ্যে নায়করাজের নতুন ঠিকানা সম্পূর্ণ প্রস্তুত। চলছে শেষ মুহূর্তের কাজ।

এরইমধ্যে বনানী কবরস্থানের ভিতর ও বাইরে তাঁর ভক্তরা ভিড় জমাচ্ছেন। অনেকেই তাদের প্রিয় নায়করাজের শেষ ঠিকানাটি চোখের দেখা দেখতে আসছেন।

মোঃ জলিলুর রহমান নামের বরিশালের নিবাসী প্রায় ৫২ বছর  বয়সী এক ব্যাক্তি গতকাল সন্ধ্যায় তার প্রিয় নায়করাজ রাজ্জাকের মৃত্যুর খবর শুনে বরিশাল থেকে তখনই রওনা দিয়েছিলেন ঢাকায়। সকালে ঢাকায় পৌঁছে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রিয় নায়ককে শ্রদ্ধা জানিয়েই আবার ছুটে এসেছেন বনানী কবরস্থানে।

তিনি বললেন, ‘আমি ছবি দেখি সেই ১৯৭৪ সাল থেকে। আমার ছবির দেখা শুরু রাজ্জাকের ছবি দেখে। তারপর থেকে তার মুক্তিপ্রাপ্ত প্রায় সব ছবিই আমি দেখেছি। আমার সেই প্রিয় নায়ক চলে গেছেন। একটু পর হয়তো অনেক জ্ঞানী-গুণী মানুষ আসবেন তাঁর দাফনে। আমার মতো সাধারণ মানুষ তখন তার কবরটি দেখার সুযোগ হয়তো পাবো না। সে কারণেই একটু আগেই এসে তাঁর কবরটি দেখে গেলাম’।

এরকম আরো অনেকেই ভিড় জমাচ্ছেন এই মুহূর্তে বনানী কবরস্থানে। আর অপেক্ষা করছেন কখন পৌঁছাবেন তাদের প্রিয় নায়করাজ রাজ্জাক। কিংবদন্তী রাজ্জাক না ফেরার দেশে চলে গেলেও চিরকাল বেচে থাকবেন তার পাগল ভক্তদের হ্রদয়ে।