চলচ্চিত্র পরিবারের নানা আয়োজন নায়করাজের স্মরণে

173

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাকের স্মরণে চলচ্চিত্র পরিবার নানা আয়োজনের পরিকল্পনা করেছে। আগামী শনিবার (২৬ আগস্ট) দিনভর চলচ্চিত্র পরিবারের পক্ষ থেকে আলোচনা সভা, কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

চলচ্চিত্রের চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা আগামী শনিবার দিনব্যাপী স্মরণ অনুষ্ঠানের আয়োজন করেছি। এর মধ্যে সকাল ১০টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব ভিআইপি অডিটরিয়ামে নায়করাজের কর্মময় জীবনের ওপর আলোচনা, দুপুরে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ ছাড়া এফডিসি মসজিদে সকাল থেকে কোরআন খতম করা হবে।’

আয়োজনটি কিভাবে করা হচ্ছে সেই প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘নায়করাজ রাজ্জাক শুধু একজন অভিনেতা বা শিল্পী সমিতির প্রতিষ্ঠাতা সভপতি নন, তিনি একজন পরিচালকও। দেশের মানুষের ভালোবাসায় তিনি নায়করাজ হয়েছেন। যে কারণে আমরা শিল্পী সমিতি বা পরিচালক সমিতি আলাদাভাবে নায়করাজকে নিয়ে কোনো অনুষ্ঠানের আয়োজন না করে পুরো চলচ্চিত্র পরিবার একসঙ্গে এই আয়োজন করেছি।’

তিনি জানান, ‘চলচ্চিত্র অভিনেতা ও রাজ্জাকের দীর্ঘদিনের বন্ধু-সহকর্ম ফারুক বর্তমানে দেশের বাইরে রয়েছেন। তিনি ফিরছেন আগামীকাল। তার নেতৃত্বেই হবে এইসব আয়োজন। এখানে নায়করাজের পরিবারের সদস্য ছাড়াও চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত থাকবেন’।

উল্লেখ্য, ২১ শে আগস্ট সন্ধ্যা ৬ টা ১৩ মিনিটে ইউনাইটেড হসপিটালে নায়করাজ রাজ্জাক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এবং ২৩ শে আগস্ট সকালে বনানী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।