পানামা কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন বিগ বি!

136

বলিউডের দাপুটে অভিনেতা বিগ বি. অমিতাভ বচ্চন। জীবন্ত কিংবদন্তী খ্যাত এ অভিনেতা এবার বহুল আলোচিত পানামা পেপার্স কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন বলে সন্দেহ প্রকাশ করেছে ভারতের আয়কর অধিদপ্তর। এই পানামা কেলেঙ্কারিতে যুক্ত থাকার দায়ে পাকিস্তানি প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হল নওয়াজ শরিফকে, সেই আর্থিক দুর্নীতিতে এবার ভারতের অনেক বড় বড় নাম যুক্ত হতে যাচ্ছে! সন্দেহের তালিকায় আছেন অনেক অভিনেতা, রাজনীতিবিদ এবং শিল্পপতি।

জানা যায়, পানামা কেলেঙ্কারিতে যুক্ত ৩৩টি মামলা দায়েরের প্রস্তুতি সম্পন্ন করেছে ভারতের আয়কর অধিদপ্তর। ইতিমধ্যেই পানামা পেপার্স কেলেঙ্কারির বিষয়ে তথ্য সংগ্রহ করতে দেশটির আয়কর অধিদপ্তর একজন উচ্চপদস্থ কর্মকর্তাকে ব্রিটিশ ভার্জিনিয়া আইল্যান্ডে পাঠিয়েছে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের এই আইল্যান্ড ট্যাক্স হেভেন হিসেবে মনে করা হয়।

কিন্তু বিগ বি. অমিতাভ বচ্চন এ বিষয়ে কতটা যুক্ত সে ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানান, পানামা পেপার্সে উল্লিখিত কোনো কম্পানির মালিকানা তার নামে নেই বলে জানিয়েছেন বচ্চন। এখন সবকিছু খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা ।  তবে এখনই কোনো তদন্ত শুরু করা হচ্ছে না।  তার আগে অন্য দেশ থেকে তথ্য সংগ্রহের কাজ চলছে।