এবারের ঈদেও শাকিব খানের রাজত্ব

382

গত বছর ও এ বছর ঈদের হিসাব কষলে সফল নায়কের তালিকায় প্রথমেই যার নাম আসবে তিনি ঢালিউডের ‘কিং খান’ খ্যাত শাকিব খান। তার অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’, ‘নবাব’ এর পাশাপাশি শামিম আহমেদ রনি পরিচালিত ‘বসগিরি’ ও রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ নামের দেশীয় প্রোডাকশনের ছবিগুলোও বেশ ব্যবসা সফল হয়।

এবারের কোরবানি ঈদে শাকিব খান অভিনীত দুটি ছবি মুক্তি পাচ্ছে। ছবি দুটি হচ্ছে শাহাদৎ হোসেন লিটন পরিচালিত ‘অহংকার’ ও আবদুল মান্নানের ‘রংবাজ’। দুটি ছবিতেই শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী।

শাকিব এবারের ঈদের ছবি প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমি ঈদে দর্শকের জন্য ভালো ছবি উপহার দেয়ার চেষ্টা করি। বিগত ঈদগুলোতে দর্শকরা আমার ছবি পছন্দ করেছে। ছবিগুলো মুক্তির পর তাদের কাছ থেকে বেশ সাড়া পেয়েছি আমি। এবারের ঈদেও তেমনটিই আশা করছি। দুটি ছবিই দুই ধরনের গল্পের। ‘অহংকার’ ও ‘রংবাজ’ দুটি ছবিতেই দর্শক দুই শাকিবকে খুঁজে পাবে। আমার বিশ্বাস, এবারের ঈদেও ছবি দুটি ব্যবসাসফল ছবির তালিকায় থাকবে’।

শাকিবের এমন অসাধারন সব কাজে প্রযোজক ও সিনেমা হল মালিকরা ধারণা করে বলছেন, এবারের ঈদও হবে শাকিবময়। শাকিব খান বর্তমানে ‘আমি নেতা হব’ ছবির কাজ করছেন। এরপর ‘মামলা, হামলা, ঝামেলা’ এবং ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’ নামের দুটি ছবিতে করবেন। প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যানারে এসব নির্মাণ করবেন উত্তম আকাশ।

শাকিব খান বলেন, ‘আমার বিশ্বাস, নতুন ছবি দুটিও দর্শকরা ভালোভাবে গ্রহণ করবেন’। বর্তমান সময়ে চলচ্চিত্র শিল্পের ঘটন-অঘটন, বয়কট বিষয়গুলো নিয়ে জানতে চাইলে শাকিব বলেন, ‘চলচ্চিত্রের উন্নতির জন্য বা ইন্ডাস্ট্রির স্বার্থে কাজ করে যেতে হবে আমাদের। আমি তো চলচ্চিত্রের বাইরের মানুষ না। কোনো কিছু ঠিকভাবে না জেনে আমাকে নিয়ে এতদিন বাইরের অনেকে নানা বিষয়ে মন্তব্য করেছেন। কিন্তু এটা ঠিক না’।

ঈদের ছবি প্রসঙ্গে তিনি বলেন, ‘ঈদের ছবির প্রসঙ্গে বলতে চাই, শুধু ঈদ না সবসময়ই ভালো কাজ দর্শকরা দেখতে চান। তাই সব সময়ই ভালো ছবি উপহার দেয়ার চেষ্টা করছি আমি। সবাই মিলে ভালো কাজ দর্শকদের দিলেই তো এগিয়ে যাবে আমাদের ইন্ডাস্ট্রি’।

চরিত্রের সঙ্গে তাল মিলিয়ে লুক, গেটআপ ও ফিগারে দারুণ পরিবর্তন এনেছেন শাকিব খান। ‘কিং খান’ হতে যে কতটা পরিশ্রম করতে হয় সেটা শাকিব খান দেখিয়ে দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।