বলিউডের ফয়সালের সিনেমায় বাংলাদেশের এডলফ খান

303

এডলফ খান বাংলাদেশের প্রথম সারির তরুণ কোরিওগ্রাফারদের একজন। ইতোমধ্যে ব্যাপক সুনামের সঙ্গে কোরিওগ্রাফি করে প্রশংসা কুড়িয়েছেন। করেছেন বেশ কিছু অভিনয়ও। তবে এবার দেশের গণ্ডি পেরুয়ে বলিউডের ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তরুন সফল এই কোরিওগ্রাফার। বলিউডের এই ছবিটি পরিচালনা করবেন বলিউড নির্মাতা ফয়সাল সাইফ।

বলিউডের এই ছবি প্রসঙ্গে এডলফ খান বলেন, ‘সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকের বলিউডের নতুন একটি ছবিতে ‘নোমান খান দ্য লিজেন্ড’ চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। চরিত্রটি অনেকটা কমিক হলেও একটা নেগেটিভ ছায়া আছে এর মধ্যে। অনেক গুরুত্বপূর্ণ ও দুঃসাহসিক একটা চরিত্র। এই ছবিতে তার সাথে থাকছেন বাংলাদেশের অভিনেত্রী মম’।

এই পেশায় কিভাবে আসলেন সেই প্রসঙ্গে এডলফ খান বলেন, ‘ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতাম মিডিয়ায় কাজ করব। কিন্তু কোনো মাধ্যমে কাজ করব এটা নির্দিষ্ট ছিল না। বছর পাঁচেক আগে মডেল হিসেবে মিডিয়ায় কাজ শুরু করি। কিছুদিন মডেলিং করার পর আকর্ষণ বাড়ে কোরিওগ্রাফির প্রতি।’

এই ছবি প্রসঙ্গে নির্মাতা ফয়সাল সাইফ জানান, ‘এখনই ছবিটি সম্পর্কে কিছু বলতে চাচ্ছি না। শ্যুটিংয়ের আগে এ বিষয়ে বিস্তারিত ঘোষণা করা হবে। এই ছবিতে আমি বাংলাদেশ থকে দুজনকে নিচ্ছি। এর মধ্যে এডলফ একজন। তার চরিত্রটি অবশ্যই একটি গুরুত্ব বহন করবে এই ছবিতে। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরেই শ্যুটিং শুরু করব’।

ফয়সাল সাইফ ইতোমধ্যে বাংলাদেশের মডেল ও নায়ক নিরবকে নিয়ে তৈরি করেছেন ‘শয়তান’ নামের একটি চলচ্চিত্র। এবার বাংলাদেশের মম ও এডলফকে নিয়ে তৈরি হচ্ছেন পরের সিনেমার জন্য।