অনন্য উপায়ে এফডিসি-র প্রতি তারকাদের ভালোবাসা প্রকাশ

171
ছবিঃ সংগৃহীত

সকাল থেকেই এফিডিসিতে ঝাড়ু হাতে একঝাক তারকা। এদেরমধ্যে রয়েছেন চিত্রনায়ক রিয়াজ, চিত্রনায়িকা পপি, জায়েদ খান ও কেয়ার মতো তারকা অভিনেতারাও। তবে কেন?

মূলত ভালোবাসা দিবসে পরিচ্ছন্নতার অঙ্গীকার নিয়ে এফডিসির ময়লা আবর্জনা পরিষ্কার অভিযানে নেমেছেন তারা। তারা সবাই ঝাড়ু হাতে চলচ্চিত্রের এই পথচলার রাস্তা ও অলিগলিতে জমে থাকা ময়লা পরিষ্কার করছেন।

জায়েদ খান বলেন, শিল্পীরা হচ্ছে একটি পরিবার আর এফডিসি হচ্ছে শিল্পীদের ঘর। তাই আমরা আমাদের ঘরকে পরিছন্ন করছি। আমরা বলতে চাই, সচেতন নাগরিক হিসেবে আপনারা চারপাশ পরিষ্কার রাখুন, তাহলেই দেশটা পরিচ্ছন্ন থাকবে।

রিয়াজ বলেন, আজকের এই পরিচ্ছন্ন অভিযানের প্রতিপাদ্য হচ্ছে ‘মন সুন্দর যার, সে রাখে দেশ পরিষ্কার’। আমরা সবাই আমাদের প্রাণের প্রিয় এই দেশকে একটু সচেতন হলেই সুন্দর করে পরিচ্ছন্ন রাখতে পারি।

এছাড়া  অন্যান্য তারকাদের মধ্যে আরো ছিলেন চিত্রনায়ক রুবেল, খল অভিনেতা মিশা সওদাগর, ডিপজল, শাহনূর, রোজিনা, নূতন। নতুন চিত্রশিল্পীদের মধ্যে ছিলেন বিপাশা কবির, জয় চৌধুরী, অধরা খান, নাদিম, শান প্রমুখ। অন্যদিকে পরিচালকদের মধ্যে এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ এবং গাজী মাহবুব প্রমুখ।

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে গেল বছর শুরু হয়েছিল ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারিপক’ ক্যাম্পেইন ধারাবাহিক ভাবে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পরিচ্ছন্ন অভিযান করছে।

এরই অংশ হিসেবে ১৪ ফেব্রুয়ারি এফডিসিতে পরিচ্ছন্ন অভিযানের আয়োজন করা হয়। তারকা শিল্পী ছাড়াও আরো এই পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছেন ঢাকা উ. মেয়র প্রার্থী আতিকুল ইসলাম, সিটি কর্পোরেশনের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট এর ডিজি কমোডোর আব্দুর রাজ্জাকসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তারা।