চলচ্চিত্র নির্মাণে যৌথ প্রযোজনার নতুন কমিটির নাম ঘোষনা

275

নতুন কমিটি ঘোষণা করা হয়েছে যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণে। গত ৩০শে জুলাই, রবিবার, তথ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে সেই কমিটি চূড়ান্ত করে। এতে চলচ্চিত্রের শীর্ষস্থানীয় সমিতির প্রধানদের প্রাধান্য দেওয়া হয়েছে। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন-অর-রশিদ কমিটির প্রধান। আরও আছেন বিএফডিসির মহাপরিচালক তপন কুমার ঘোষ, টেলিভিশন ও চলচ্চিত্র ইনস্টিটিউটের প্রধান নির্বাহী মো. মনজুরুর রহমান, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, প্রদর্শক সমিতির সভাপতি নওশাদ আহমেদ, চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক ফারুক, চলচ্চিত্র ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, চলচ্চিত্র পরিচালক ও শিক্ষক মতিন রহমান। সদস্য সচিব হিসেবে আছেন মো. ইউসুফ আলী মোল্লা।

গত ৯ জুলাই নতুন নীতিমালা না হওয়া পর্যন্ত দেশে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণ কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় তথ্য মন্ত্রণালয়। এরপর ২০ দিনের মধ্যে এ কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যরাই এখন যৌথ প্রযোজনার নীতিমালা নতুন করে তৈরি করবেন।
যৌথ প্রযোজনা কমিটির অন্যতম সদস্য ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার এক সংবাদ মাধ্যমকে বলেন, ‌‘আগের নীতিমালাকে এবার বিস্তারিত আকারে সাজানো হবে। মূলত এটি ভিত্তি হিসেবে ধরা হবে। তবে তা থেকে কিছু বিষয় বাতিল ও কিছু সংযোজন করা হবে। আমরা বিভিন্ন সংগঠনের মতামত নেব। আশা করছি, কমিটির প্রধান যখন মিটিং ডাকবেন তখনই একটা রূপরেখা দাঁড় করানো সম্ভব হবে।’