নতুন রেকর্ডের ঝড় তুললো শাকিবের নবাব, সাথে চলছে ‘বস টু’ আর ‘রাজনীতি’

618
নবাব’, রাজনীতি ও বস টু

ঈদে ছবি মুক্তি মানেই প্রযোজকদের লাভ-লোকশানের হিসাব-নিকাশ শুরু। বিগত বছরগুলোতে ছবির বাজার মন্দা গেলেও গত ঈদের মত এবারের ঈদেও প্রেক্ষাগৃহগুলোতে দর্শক সমাগম রয়েছে চোখে পড়ার মত। এবারের ঈদে মুক্তি পেয়েছে ‘নবাব’, ‘রাজনীতি’ ও ‘বস টু’ নামের তিনটি ছবি। এই তিনটি ছবির মধ্যে এখন পর্যন্ত দর্শক জরিপে সবচেয়ে এগিয়ে রয়েছে শাকিব খান ও শুভশ্রী অভিনীত ‘নবাব’ ছবিটি।

ব্যবসা সফলতার হিসেব কষলে প্রথম স্থানে আসবে ‘নবাব’, দ্বিতীয় ‘বস টু’ আর তৃতীয় ‘রাজনীতি’। ‘নবাব’ ছবিটি সারা দেশে সর্বমোট ১২৫টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। আর বাবা যাদব এবং আবদুল আজিজ পরিচালিত ‘বস টু’ ছবিটি সারা দেশে মোট ১১২টি হলে মুক্তি পায়।

‘নবাব’ ও ‘বস টু’-এর প্রযোজক আবদুল আজিজ বলেন, ‘নবাব’ ও ‘বস টু’ গত ১০ বছরের ঈদের সেল ছাড়িয়ে গেছে। গত ঈদে মুক্তি পাওয়া ‘শিকারি’ ও ‘বাদশা’ থেকে ভালো ব্যবসা করেছে ছবি দুটি। ঢাকার বাইরের সারা দেশে ঈদের দিনের চেয়ে পরের দু’দিন সেল অনেক বেড়েছে। এটা বাংলাদেশের ইতিহাসে প্রথম। তিনি আরো বলেন, দুই বাংলার ইতিহাসে, এক হলের এক দিনের সর্বচ্চ সেলের মালিক শাকিব খানের “নবাব” | ঈদের দিনে, এক হলে ৪,৬৫,000/= টাকা সেল করেছে এই মুভিটি |

এদিকে যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ ও ‘বস টু’ এর বাইরে দেশীয় মৌলিক ছবি ‘রাজনীতি’ দেখতে ঢাকার বাইরে দর্শকরা সিনেমা হলে ভিড় জমিয়েছেন। ‘রাজনীতি’ ছবির পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’ ছবিটি মোট ৪০টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। ঈদে সিনেমা হলে ভিড় থাকবে এটাই স্বাভাবিক। আমার বিশ্বাস, দ্বিতীয় সপ্তাহেও দর্শক আরো বাড়বে। কারণ দ্বিতীয় সপ্তাহ ভালো চললেই ছবির ব্যবসায়িক হিসাব-নিকাশ বোঝা যাবে। ঈদের হিসেবে এখন পর্যন্ত ‘নবাব’ ছবিটি এগিয়ে আছে। তার পরই ‘বস টু’ ও ‘রাজনীতি’ ছবিটির অবস্থান উল্লেখ করা যায়। তবে আগামী সপ্তাহে স্পষ্ট করে বলা যাবে এবারের ঈদের ছবির ব্যবসায়িক সফলতা।