খল চরিত্রে আর নয়: তাসকিন! StarGolpo.com

256
ছবি সংগৃহীত

গত বছর মুক্তি পাওয়া ঢাকা অ্যাটাক সিনেমাটি ছিল বছরের শেষ ঢালিউড ধামাকা। মুক্তির পর প্রায় সবার মুখে মুখে রটে যায় সিনেমার কথা। সঙ্গত কারণেই আলোচনায় উঠে আসেন সিনেমায় খল অভিনেতা তাসকিনের নাম চলে আসে। সিনেমাটি মুক্তির পর সবাইকে ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তাসকিন। খল চরিত্রে অভিনয় করে মুগ্ধ করেছেন অসংখ্য দর্শক। নেতিবাচক চরিত্রে হলেও তার অভিনয়ে তোলপাড় ফেলে ঢালিউডে। প্রশ্ন ওঠে, শেষ কবে এমন ভিলেনের দেখা পেয়েছে ঢালিউড।

চারিদিকে আলোচনার রোল ওঠে তবে কি মাস্টারমাইন্ড ড্যাসিং এণ্ড হ্যান্ডসাম ভিলেনের দেখা পেলো বাংলা সিনেমা। হলিউডে যেমন প্রায়শই দেখা যায়। কিছুদিন আগে জিৎ এর সুলতান দ্যা সেভিয়ার র ছবিটিতে ভিলেনের রোলে আবারো চুক্তিবদ্ধ হন তাসকিন। নিজেকে ভিলেনের রোলে প্রতিষ্ঠিত করতে চাইছেন তাসকিন এমন ধারণা আরো বদ্ধমূল হয়। এবার সেই আলোচনায় আপাতত জল ঢেলে দিলেন তাসকিন নিজেই।

এ প্রসঙ্গে তাসকিন বলেন, ‘আর খল চরিত্রে নয়। এখন থেকে ইতিবাচক চরিত্রে অভিনয় করব। নেতিবাচক চরিত্রে আর অভিনয় করব না।’ তিনি আরো বলেন, ‘‘মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ সিনেমায় পুরোপুরি ইতিবাচক চরিত্রে অভিনয় করছি। এই সিনেমায় প্যারালাল চরিত্রে অভিনয় করছি। আশা করছি, দর্শক ইতিবাচক চরিত্রেও আমাকে গ্রহণ করবেন। এরপর থেকে আর চাচ্ছি না খল চরিত্রে অভিনয় করতে।’’ মাঝে একটি রোমান্টিক মিউজিক ভিডিওতেও কাজ করেছিলেন তাসকিন।

জিৎ এর সুলতান সিনেমায় ভিলেনের রোল সম্পর্কে তাসকিন বলেন ‘ ‘সুলতান’ সিনেমাটিতে আমি খল চরিত্রে অভিনয় করছি। এই সিনেমাটিও করা হতো না। সিনেমাটির প্রযোজক আজিজ ভাইয়ের সাথে আগে থেকেই কথা ছিল। এ ছাড়া এর গল্পটি আমার ভালো লেগেছে, তাই কাজটি করলাম।’’