যেভাবে ভয়ংকর রুখসানায় পরিনত হলেন ‘পারী’-র আনুষ্কা

146
ছবিঃ সংগৃহীত

এ বছরের হিন্দুদের ধর্মীয় উৎসব রঙ খেলার দিন ‘হোলি’ তে আনুষ্কা শর্মা অভিনীত হরর মুভি ‘পারী’ মুক্তি পাবে। ‘পারী’তে বদলে গিয়েছেন আনুষ্কা শর্মা। তবে ছবিতে এই আনুষ্কাকে দেখে চেনা খুবই কঠিন। কীভাবে বদলে দেওয়া হল বিরাট কোহলির স্ত্রীকে? কাজটা কিন্তু মোটেও সহজ ছিল না। কঠিন কাজটাকেই সহজ করেছেন ব্রিটেনের ক্লোভার উটন।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে ক্লোভার, আনুষ্কাকে কীভাবে রুখসানায় বদলে দেওয়া হল সেই অভিজ্ঞতার কথা বলেন। সিনেমায় আনুষ্কাকে সাজানোর দায়িত্বে থাকা ক্লোভার জানান, ‘গ্ল্যামার গার্ল আনুষ্কাকে রুখসানার চরিত্রে সাজানোটা মোটেও সহজ কাজ ছিল না। রুখসানার চরিত্রকে ছবিতে ফুটিয়ে তোলার জন্য শারীরিক দিক থেকে অনুষ্কাকে বদলে ফেলার দরকার ছিল।’

আনুষ্কাকে সাজানোর সময়ে সেই কথাটি মাথায় ছিল ক্লোভারের। রুখসানার চুল উসকোখুসকো, ত্বক বিবর্ণ, শুষ্ক ও নোংরা। যে পরিবেশে রুখসানা থাকতেন, তাতে তাঁর শরীরে প্রভাব পড়তে বাধ্য ছিল। কিন্তু রুখসানাকে আকর্ষণীয় করে তোলাই উদ্দেশ্য ছিল ক্লোভারের।

ক্লোভার আরো বলেন, ‘তিনি ইচ্ছা করেই রুখসানার মুখে তেল মাখিয়ে দিয়েছিলেন। অনুষ্কার ত্বক এমনিতে খুব সুন্দর। ফলে তাঁকে বিশেষ কিছু করতে হয়নি। ক্লোভারের চ্যালেঞ্জ ছিল, রুখসানার রূপকে বিশ্বাসযোগ্য করে নেওয়া। যেন কখনই যে মনে না হয় তিনি অনুষ্কা।

প্রসিত রায় পরিচালিত ‘পারী’ ছবিটি মার্চের ২ তারিখ মুক্তি পাবে।