অরিন্দমের ‘বালুঘর’ ছবিতে শুভ-তিশা

253
ছবি: সংগৃহিত

পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শীল নির্মাণ করছেন ‘বালুঘর’। বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশন্স ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা’র যৌথ প্রযোজনায় নির্মান করা হচ্ছে ছবিটি। শনিবার (২০ জানুয়ারি) রাজধানীর এক হোটেলে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দু’পক্ষের মাঝে যৌথ প্রযোজনা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

কলকাতার জনপ্রিয় কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্য রচিত ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাস অবলম্বনে নির্মিতব্য ‘বালিঘর’ ছবিটিতে অভিনয় করছেন বাংলাদেশের আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা এছাড়াও থাকছেন নওশাবা। ভারতীয় শিল্পীদের মধ্যে আছেন আবির চ্যাটার্জি, পার্নো মিত্র, রাহুল ব্যানার্জি, অনির্বাণ ভট্টাচার্য।

অরিন্দম শীল জানান, ‘সাত বন্ধুর মধ্যকার সম্পর্কের গল্প নিয়ে এ সিনেমা। যাদের মধ্যে দেখা হবে প্রায় ১২ বছর পর। বন্ধুদের মধ্যে দুইজন ঢাকার ও পাঁচজন কলকাতার। শান্তিনিকেতনে পাড়াশোনা করতে গিয়েই তাদের বন্ধুত্ব’।

ছবিটির সংগীত আয়োজনে থাকবেন ভারতের প্রখ্যাত সঙ্গীতজ্ঞ বিক্রম ঘোষ ও বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুট এবং চিত্রধারণ করবেন ভারতের খ্যাতনামা চিত্রগ্রাহক সৌমিক হালদার। উভয় দেশে যৌথ প্রযোজনার সরকারি অনুমোদন সাপেক্ষে আগামী এপ্রিল থেকে বাংলাদেশ এবং ভারতে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে।

সংবাদ সম্মেলনে বেঙ্গল ক্রিয়েশন্স এর পক্ষে উপস্থিত ছিলেন প্রযোজক আবুল খায়ের, নির্মাতা মোরশেদুল ইসলাম, লুভা নাহিদ চৌধুরী, এন রাশেদ চৌধুরী এবং নাথিং বিয়ন্ড সিনেমা এর পক্ষে ছিলেন পরিচালক অরিন্দম শীল। এছাড়া অভিনয় শিল্পী ও কলাকুশলীদের মধ্যে উপস্থিত ছিলেন বিক্রম ঘোষ, নুসরাত ইমরোজ তিশা, কাজী নওশাবা আহমেদ এবং আরেফিন শুভ।