এবার দেবের ‘কবির’ বনাম প্রসেনজিতের ‘দৃষ্টিকোন’। StarGolpo.com

582

টলিপাড়ায় এ বছর একটি বড়-সর বক্স অফিস যুদ্ধ ঘটতে যাচ্ছে। টলিগঞ্জের জনপ্রিয় দুই অভিনেতা প্রসেনজিৎ ও দেব এর দুটি বহুল আলোচিত ছবি আসছে এই পয়লা বৈশাখে। প্রসেনজিতের ‘দৃষ্টিকোন’ ও দেবের ‘কবির’ সিনেমা একই দিনে মুক্তি পাবে।

কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘দৃষ্টিকোন’ ছবিতে প্রসেনজিতের বিপরীতে আছেন ঋতুপর্না সেনগুপ্ত। এদিকে অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘কবির’ সিনেমায় দেব এর সঙ্গে দেখা যাবে রুকমিনি মৈত্রকে। প্রসঙ্গত ‘দৃষ্টিকোন’ ছবির প্রযোজক নিশপাল সিং আর ‘কবির’ এর প্রযোজক দেব ব্যক্তিগত জীবনেও বন্ধু। তাই সিনেমাহল ভাগাভাগি নিয়ে তাদের মধ্যে সমস্যা হবে না ধরে নেওয়া যায়।

আবার শোনা যাচ্ছে কৌস্তভ রায়ের ‘শংকর মুদি’ সিনেমাটিও একই দিনে মুক্তি পেতে পারে।

দৃষ্টিকোন ছবিটি সুরিন্দর ফিল্মসের ৫০তম সিনেমা, আর এই ছবির পরিচালকও যেনতেন কেউ নন তিনি ন্যাশানাল অ্যাওয়ার্ড প্রাপ্ত সিনেমার পরিচালক। এটা একটা সম্পর্কের গল্প কিন্তু তার মধ্যে থাকছে একাধিক বাঁক।

‘কবির’ ছবি প্রসঙ্গে পরিচালক অনিকেত বলেন , ‘কবির’ যুদ্ধের ছবি৷ এই যুদ্ধ ইরাক, ইরানের হতে পারে। সেই একই যুদ্ধের এক অংশ ছুয়ে যায় কাশ্মীরকেও। পৃথিবীজুড়ে বিশাল সংখ্যক মানুষ জেহাদ ঘোষণা করছেন। তাঁদের মনে এই যে ক্ষোভ, তা আসছে কোথা থেকে? সেটাই ছবিতে তুলে ধরতে চাই আমরা। ছবির গল্পটা এরচেয়ে বেশি বলতে চাই না।’

শেষ পর্যন্ত কি হয় সেটা জানার অপেক্ষায় গোটা টলিগঞ্জ।