কলকাতার ‘জিও পাগলা’ বাংলাদেশে ফ্লপ

442
ছবি: সংগৃহীত

সাফটা চুক্তির আওতায় গেল শুক্রবার কলকাতার সিনেমা ‘জিও পাগলা’ মুক্তি পেয়েছে বাংলাদেশে। ৪৩টি হলে মুক্তি পাওয়া ছবিটি প্রথম দুইদিনে ভালো ব্যবসা করতে পারেনি। ইতিমধ্যে ছবিটির গায়ে ‘ফ্লপ’ তকমা লেগে গিয়েছে।

রাজধানীর বলাকা সিনেমা হলের ম্যানেজার মোহাম্মদ আকতার বলেন, ‘শুক্রবার থেকে রোববার পর্যন্ত একটি শো-ও হাউজফুল হয়নি। সঙ্গত কারণে কত টাকার বিক্রিবাট্টা হয়েছে এটি বলতে চাই না। তবে বলাকার দর্শকদের কাছে ‘জিও পাগলা’ ফ্লপ ছবি।’

মধুমিতা সিনেমা হলের মালিক ও সিনেমা হলমালিক সমিতির সভাপতি ইফতেখার আহমেদ নওশাদ বলেন, ‘আমার হলে ভালো ব্যবসা করলে ছবির সেল সব শো মিলিয়ে আসে ৮০ হাজার থেকে ১ লাখ টাকা। সেখানে শুক্রবারে ‘জিও পাগলা’ সবমিলিয়ে শো দিয়ে ৩৫ হাজার টাকা সেল হয়েছে। এবার বুঝুন কত খারাপ অবস্থা’।

অন্যদিকে বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সের প্রধান বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন বলেন, ‘আহামরিভাবে চলছে না ছবিটি। হাউজফুলের দেখা পাইনি। প্রতিদিন সময় ১১ টা ও ৪ টা দুটি করে শো প্রদর্শিত হচ্ছে’। তিনি আরো বলেন, ‘গত দুদিনে আসন সংখ্যার ৪০ শতাংশ দর্শক জিও পাগলা দেখছে’।

সোমাবার দিনও সিনেমা হল গুলোতে ছবিটির একই অবস্থা ছিল। ‘জিও পাগলা’ ছবিটি নির্মাণ করেছেন রবি কিনাগী। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত, শ্রাবন্তী, সোহম চক্রবর্তী, ঋত্বিকা সেন, হিরণ চ্যাটার্জি, বনি সেনগুপ্ত, কৌশানি মুখার্জি, পায়েল সরকার প্রমুখ। উল্লেখ্য, সিনেমাটি কলকাতায়ও খুব একটা চলেনি।