‘অশিক্ষিত’ ছবির রিমেকে নায়করাজের চরিত্রে অভিনয় করতে চাই: শুভ

445
ছবি: সংগৃহীত

আজ মঙ্গলবার নায়করাজ রাজ্জাকের জন্মদিন। জন্মদিন উপলক্ষে নায়করাজকে শ্রদ্ধা জানিয়ে আরিফিন শুভ বলেন, ‘নায়করাজ রাজ্জাক বাংলা চলচ্চিত্রের এক অতুলনীয় ব্যক্তিত্ব। শুধু বাংলা চলচ্চিত্রে না, বিশ্ব চলচ্চিত্রে এমন শিল্পী পাওয়া কঠিন।’

শুভ আরো বলেন, ‘আমি উনার (রাজ্জাক) অভিনীত ছবিগুলো দেখে অভিনয় শেখার চেষ্টা করি। একেকটা চরিত্রকে তিনি যেভাবে আলাদা করেছেন অভিনয় শক্তি দিয়ে সেটা সত্যি বিস্ময়কর’।

আরিফিন শুভ জানান, ‘নায়করাজ রাজ্জাকের ‘অশিক্ষিত’ চলচ্চিত্রটি অসংখ্যবার দেখেছেন। তিনি বলেন, ‘অশিক্ষিত’ চলচ্চিত্রটি রিমেক হলে, আমি তাতে ‘রহমত ভাই’ চরিত্রে অভিনয় করতে চাই’।

উল্লেখ্য,  আজিজুর রহমানের পরিচালনায় ‘অশিক্ষিত’ চলচ্চিত্রটি মুক্তি পায় ১৯৭৮ সালে। এই ছবিতে রহমত চরিত্রে অভিনয়ের জন্য রাজ্জাক শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

১৯৪২ সালের ২৩ জানুয়ারি নায়করাজের জন্ম হয় কলকাতার ৮ নম্বর নাগতলা রোডের বাড়িতে। ১৯৬৪ সালে কলকাতা ছেড়ে স্ত্রী-পুত্রসহ ঢাকায় এসে বসবাস শুরু করেন। নানা সংগ্রামের ভেতর দিয়ে নিজেকে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ চলচ্চিত্রের নায়ক হিসেবে। তিনি ২০১৭ সালের ২১ আগস্ট মৃত্যুবরণ করেন।