দেবের নায়িকা চূড়ান্ত করলেন পরিচালক অনিকেত!

534

কমলেশ্বর মুখার্জি পরিচালিত দেবের ‘ককপিট’ সিনেমাটি এখন বাংলা মাতাচ্ছে। সেটা নিয়েই প্রযোজক হিসেবে দেব এখন রয়েছেন বেশ ব্যাস্ত। আর আগে থেকেই ঠিক করা পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের সাথে দেব এর পরের ছবি ‘কবীর’। আগের দুটি সিনেমার মত এই সিনেমার প্রযোজক হিসেবে থাকছেন দেব স্বয়ং।

‘কবীর’ সিনেমাতে দেবের চরিত্রটা যে বেশ কঠিন সেই ধারনা এগেই পাওয়া গিয়েছে। এই সিনেমার গল্প অনুযায়ী এখানে নায়িকা হিসেবে বলিউডের কেউ কাজ করলেই ব্যাপারটা পুরোপুরি খাপে খাপ মিলে যায়। সেই সূত্র ধরেই কিছুদিন আগে এই সিনেমায় বলিউডের আলিয়া ভাটের অভিনয় করার কথা শোনা গিয়েছিলো।

কিন্তু পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় কিছুদিন এগেই দেবের ‘ককপিট’ সিনেমার একটি রিভিউ লেখেন। সেখানে নায়িকা রুক্মিনী মৈত্র এর একটা বড়সড় বিবরন তুলে ধরেন। সেখানে রুক্মিনীকে নিয়ে করা বিবরনকে রুক্মিনীর প্রশংসামূলক সার্টিফিকেটও বলেছেন অনেকে। সেই বিবরণের পর আর বলিউডের কোন নায়িকাদের আশা না করাই ভালো। কারন রুক্মিনীই পারবেন বলিউড নায়িকার অভাব পুরোপুরি পূরণ করতে।

সুতরাং ‘কবীর’ সিনেমার নায়িকার তালিকায় রুক্মিনীর নাম পাকাপাকি ভাবে তুলে ফেললেন অনিকেত চট্টোপাধ্যায়।

দেব ও রুক্মিনী/সংগৃহীত।

এই প্রসঙ্গে অনিকেত বলেন যে, ‘কবীর’ সিনেমার গল্পের সাথে মিলিয়ে রুক্মিনী সবদিক থেকেই অদ্বিতীয়। ভালো বাংলা বলতে পারা বলিউডি নায়িকা একরকম দুর্লভ, রুক্মিনী একজন সনামধন্যা মডেল’ও। তাই তাঁর মধ্যে বলিউডি চালচলনের তেমন অভাব নেই। তবে রুক্মিনী’র ভয়েস নিয়ে একটু খতিয়ে বিশ্লেষণ করতে চান পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়।

সব কিছু ঠিক থাকলে ‘কবীর’ সিনেমাটি হতে যাচ্ছে দেব ও রুক্মিনী জুটির ৩য় সিনেমা।