এবার গণিতবিদের ভূমিকায় ঋত্বিক রোশান

242
সংগৃহীত।

ঋত্বিক রোশান মানেই অসাধারন অভিনয়, দারুক শারিরিক অবয়ব আর দুর্দান্ত নাচ। ‘কাবিল’ সিনেমার সফলতার পর এবার ঋত্বিক তাঁর নতুন সিনেমা শুরু করতে যাচ্ছেন।

তাঁর নতুন ছবির নাম ‘সুপার ৩০’। ভারতের বিহারের বিখ্যাত গণিতবিদ আনন্দ কুমারের জীবনী নিয়ে বায়োপিক অর্থাৎ জীবনীচিত্রটি নির্মাণ করবেন পরিচালক বিকাশ ভ্যাল। আর এই সিনেমার মধ্য দিয়েই ঋত্বিক তার জীবনের প্রথম কোন বায়োপিকে অভিনয় করতে যাচ্ছেন। গণিতবিদ আনন্দ কুমার ‘সুপার ৩০’ প্রোগরামের জন্য জনপ্রিয়। মুম্বাই সিনেমার সমালোচক ও বিশ্লেষক তারান আদর্শ তার টুইটারে এই বিষয়ে একটি টুইট করেন।

তিনি লেখেন, ‘ব্রেকিং নিউজ : গণিতবিদ আনন্দ কুমারের জীবনীচিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঋত্বিক রোশান। ছবিটির নাম ‘সুপার ৩০’। এটি পরিচালনা করবেন বিকাশ ভ্যাল’।

কিছুদিন আগে ঋত্বিক আনন্দ কুমারের সাথে দেখা করেছেন। তিনি বলেন, ‘আমি তাঁর সাথে দেখা করেছি। তিনি একজন অসাধারন মানুষ। তবে সিনেমা ছাড়াও তাঁর সাথে তাঁর জীবনের অনেক বিষয় নিয়েও কথা হয়। এটা সত্যিই একটি উৎসাহমূলক যাত্রা’।

তিনি আরো বলেন, ‘আমি ছোটবেলায় গণিতে খুব ভাল ছিলাম। সবার মত আমিও গণিতের সমাধান করতে পছন্দ করতাম। আমার দুই ছেলেকে (ঋহান ও ঋধান) কখনো গণিত শেখানোর প্রয়োজন হয় নি কারন তারা দুজনই গণিতে অনেক ভাল’।

প্রত্যেকটি ছবিতেই নিজের সর্বোচ্চ উজাড় করে দেওয়ার জন্যই ঋত্বিক বেশি পরিচিত। এবার গণিতবিদের চরিত্রে ঋত্বিক কেমন অভিনয় করেন সেটাই সবার দেখার অপেক্ষা।