কপিল দেবের জীবনীচিত্রে অর্জুনকে সরিয়ে রণবীর

168

বলিউডে এই মুহুর্তে জীবনীচিত্র নির্মাণের হিরিক পড়েছে। সবাই এখন বাস্তব জীবনের নায়কদের পর্দায় তুলে আনছে পর্দার নায়কদের মাধ্যমে। সেই ধারাবাহিকতায় এবার ‘টিউবলাইট’ এর পরিচালক কবির খান নির্মাণ করতে যাচ্ছেন ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কপিল দেবের জীবনীচিত্র।

কবির খান কপিল দেবের চরিত্রে অভিনয় করার জন্য অর্জুন কাপুরকে ভাবলেও সেই জায়গাটা দখল করে নেন রণবীর সিং। মুম্বাই সিনেমার সমালোচক ও বিশ্লেষক তারান আদর্শ তার টুইটারে এই বিষয়ে একটি টুইট করেন।

তিনি লেখেন, ‘ব্রেকিং নিউজ : কবির খানের খেলাধুলা বিষয়ক সিনেমা ‘১৯৮৩, ওয়ার্ল্ডকাপ’ এ ক্রিকেটার কপিল দেবের ভূমিকায় আসছেন রণবীর সিং’।

কপিল দেব ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তিনিই প্রথম অধিনায়ক, যার নেতৃত্বে ভারতীয় জাতীয় ক্রিকেট দল ১৯৮৩ সালে ওয়ার্ল্ডকাপ জিততে সক্ষম হয়। অন্যদিকে রণবীর সিংও একে একে হিট ছবি উপহার দিয়ে নিজেকে দক্ষ অভিনেতা হিসেবে প্রমাণ করেছে। আর কপিল দেবের জীবনী নিয়ে নির্মিত ছবিই হতে যাচ্ছে রণবীর সিং এর প্রথম জীবনীচিত্র।

প্রথম দিকে পরিচালক এই চরিত্রে অর্জুন কাপুরকে চিন্তা করলেও বক্স অফিসে তার রেকর্ড তেমন ভাল না থাকায় প্রযোজকরা রণবীর সিং এর প্রতি আগ্রহ দেখান। এখন কপিল দেবের চরিত্র রণবীর সিং কতটা ফুটিয়ে তুলতে পারেন সেটাই দেখার অপেক্ষা।