বলিউড তারকাদের যত বায়না (ভিডিও)

311

যে কোনো সিনেমা হিট বা ফ্লপ হওয়ার ক্ষেত্রে তারকাদের প্রচুর অবদান থাকে। যাদের পরিশ্রমে ছবি হিট তাদের তো কিছু বায়না থাকতেই পারে। বলিউড তারকারা যেন একটু বেশিই শর্ত দিয়ে থাকেন। চলুন জেনে নেওয়া যাক, খ্যাতিমান তারকাদের ছবি চুক্তির সময়ের কিছু বায়নার কথা ।

সালমান খান : ব্যক্তিগত জীবনে তিনি যতই প্রেমিক পুরুষ হন না কেন , রুপালি পর্দায় নায়িকাদের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে ঘোর আপত্তি রয়েছে ভাইজানের। সিনেমা চুক্তির আগে তাই প্রতিটি নির্মাতাকে নিজের এই আপত্তি স্পষ্টই জানিয়ে দেন সালমান।

অক্ষয় কুমার: সিনেমার শুটিং এ অক্ষয় কুমারের খুঁতখুঁতে স্বভাবের কথা বলিউডে অজানা নয়, তবে তার ভক্ত-অনুসারীরা বোধহয় জানেন না যে যত যাই হোক না কেন, রবিবার এ তারকা কোনো শুটিং রাখেন না। ছবি সাইনের সময়ই এ বিষয়টি তিনি প্রযোজক ও পরিচালককে সাফ জানিয়ে দেন। যদিও কয়েকটি সিনেমায় এ শর্ত ভাঙতে হয়েছে তাকে।

ঋত্বিক রোশান: নিজের ফিগার নিয়ে বরাবরই সচেতন ঋত্বিক। ইনডোর হোক কিংবা আউটডোর, দেশ হোক বা বিদেশ, নিজের একজন ব্যক্তিগত রাঁধুনি তিনি সব সময় শুটিং স্পটে মজুদ রাখেন। এমনকি দেশের বাইরে কিংবা দেশের ভেতরেই দূরে কোথাও শুটিং এ গেলে সেখানকার সবচেয়ে সেরা জিমনেসিয়ামটি খুঁজে নেন। আর এ সমস্ত কিছুর ব্যয়ই বইতে হয় সিনেমার প্রযোজককে।

রেখা: নিজের অভিনয়কে সব সময় নিখুঁত দেখতে ভালোবাসেন বলিউড ডিভা রেখা। সে জন্য আপোষ করেন না কোনো কিছুর সঙ্গেই। তার সম্পর্কে এমনও শোনা যায়, শেষ মুহূর্তে এডিটিং প্যানেলে ছবি পছন্দ না হওয়ায় সে সিনেমা থেকে সরে এসেছেন তিনি।

কারিনা কাপুর : প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে কারিনা কাপুরের কদর অন্য রকম। কিন্তু নতুন মুখদের সঙ্গে কাজ করতে ভীষণ আপত্তি তার। সিনেমার গল্প কিংবা পারিশ্রমিক পছন্দ হলেও, তার বিপরীতে নতুন কেউ কাজ করবেন শুনলেই বেঁকে বসেন তিনি। শুধুমাত্র প্রথম সারির নায়কদের সঙ্গে কাজ করতেই তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে জানান তার প্রযোকজ ও পরিচালকরা।

সোনাক্ষি সিনহা: অনস্ক্রিনে চুমু খাওয়ায় আপত্তি সোনাক্ষি সিনহার। আর এ কারণেই অনস্ক্রিনে কখনো ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে দেখা যায় না এ অভিনেত্রীকে।

কঙ্গনা রানাউত: নানা কারণে আলোচনায় থাকা অভিনেত্রী কঙ্গনা রানাউত। তবে জানেন কী সিনেমার স্ক্রিপ্ট থেকে ছোট-খাটো বিষয় শোনার জন্য অন্যান্য তারকারা যখন অধিক মনোযোগী, কঙ্গনা তখন এসব বিষয়কে পাত্তাই দেন না। তার পার্সোনাল ম্যানেজারই গল্প সম্পর্কে জানার পরে স্ক্রিপ্ট পড়েন, কঙ্গনা শুধু সিনেমাটি করবেন কি করবেন না, সেই অনুমতি প্রদান করেন।