নেপালি ভাষায় ডাবিং হতে যাচ্ছে ‘ইয়েতি অভিযান’

350

যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘ইয়েতি অভিযান’ হতে যাচ্ছে প্রথম বাংলা ছবি যেটা নেপালি ভাষায় ডাবিং হতে যাচ্ছে। সুনিল গঙ্গোপাধ্যায়ের ‘পাহাড়চূড়োয় আতংক’ উপান্যাস অবলম্বনে নির্মিত এই সিনেমাটির ‘কাকাবাবু’ চরিত্রটি সবার কাছেই বেশ উপভোগ্য।

এসভিএফ এন্টারটেইনমেন্ট এর কো-ফাউন্ডার এবং পরিচালক মহেন্দ্র সনি এই ছবিটি প্রযোজনা করেছেন। তিনি বলেন যে, এই ছবিতে নেপালের অনেক লোক জড়িত রয়েছে। তাই তারা এই ছবিটি নেপালি ভাষায় ডাবিং করার সিদ্ধান্ত নেন।

তিনি আরো বলেন, ‘সম্প্রতি গোপি কৃষ্ণা মুভিজ আমাদের সাথে যোগাযোগ করেন এবং এই ছবিটি নেপালি ভাষায় ডাবিং করার আগ্রহ প্রকাশ করেন। তাই এটিই হবে প্রথম বাংলা সিনেমা যেটি নেপালি ভাষায় ডাবিং হয়েছে’।

সৃজিত মুখার্জি পরিচালিত এই ছবিটি ২২ সেপ্টেম্বর মুক্তি পাবে। এই তারিখকে মাথায় রেখে এই টিমের লোকজন দিনভর কাজ করে যাচ্ছে। মহেন্দ্র সনি বলেন, ‘ইতিমধ্যেই নেপালি ভাষায় অনুবাদের এর কাজ শেষ হয়েছে। নেপালি শিল্পীদের কন্ঠ নেওয়া হবে। নেপালে এই ছবিটিকে শুধু মাত্র “ইয়েতি” নামেই মুক্তি দেওয়া হবে। ছবিটির পোস্টারও রেডি’।

খুব শীঘ্রই এই ছবির প্রধান চরিত্র সহ ছবির সাথে জড়িত আরো কিছু লোকজনের একটি টিম নেপালে যাবে এই বিষয়টিকে স্বাগতম জানাতে। কাকাবাবু সিরিজের শেষ এপিসোড ‘মিশর রহস্য’ এর সফলতার পর এই ছবিটিকে থ্রিডি ভার্সনে নেপালে মুক্তি দেওয়ার চিন্তা করলেও নেপালের অধিকাংশ সিনেমা হলে থিডি ইফেক্টস না থাকায় তারা সিদ্ধান্ত পরিবর্তন করেন।

ছবিটিতে ‘কাকাবাবু’ চরিত্রে অভিনয় করেন প্রসেনজিত চ্যাটার্জি। আরো অভিনয় করেছেন বাংলাদেশের ফেরদৌস, বিদ্যা সিনহা মিম ও কলকাতার জিশু, আরিয়ান ভৌমিক সহ আরো অনেকে।